রংপুরে পুলিশ-চিকিৎসকসহ আরও ৪৯ জন করোনায় আক্রান্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-23 15:40:40

রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে পুলিশ, চিকিৎসক, নার্স ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে পীরগঞ্জে ৭ জন, মিঠাপুকুরে ৪ জন, বদরগঞ্জে ৩ জন, গঙ্গাচড়ায় ১ জন, কাউনিয়ায় ১ জন, সিটি করপোরেশন ও সদর এলাকার ১০ জন রয়েছেন।

এছাড়া কুড়িগ্রাম সদরে ৩ জন, ভুরুঙ্গামারীতে ৫ জন, নাগেশ্বরীতে ১ জন ও উলিপুরে ১ জন, গাইবান্ধা সদরে ৪ জন, পলাশবাড়ীতে ৪ জন, গোবিন্দগঞ্জে ১ জন এবং লালমনিরহাট সদরে ২ জন, হাতিবান্ধায় ১ জন ও পাটগ্রামের ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার (১২ জুলাই) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৬ জন, কুড়িগ্রামে ১০ জন, গাইবান্ধায় ৯ জন এবং লালমনিরহাটে ৪ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ২৭৭ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৮৭০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে।

রংপুর বিভাগে শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭২ ভাগ এবং সুস্থতার হার ৬১ দশমিক ৩৮ ভাগ। গত ২৪ ঘণ্টায় (১১ জুলাই পর্যন্ত) বিভাগের আট জেলায় নতুন করে ১০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৪১ জনে। এই ভাইরাসে মারা গেছেন ৬৯ জন, সুস্থ হয়েছে ২ হাজার ৫১২ জন।

এ সম্পর্কিত আরও খবর