কুমিল্লায় করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ হাজার ছুঁই ছুঁই

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-24 03:03:39

কুমিল্লায় প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ হাজার ছুঁই ছুঁই অবস্থায় রয়েছে।

রোববার (১২ জুলাই) জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত ২০ জুনে ৪৭ জনসহ কুমিল্লায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১০ জনের। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪ হাজার ৪৭৪ জনে দাঁড়িয়েছে।

এদিকে, করোনা জয় করে জেলায় নতুন করে সুস্থ হয়েছেন ৫৪ জন। এ নিয়ে সর্বমোট সুস্থ হয়েছেন ২ হাজার ৪২৭ জন। যা মোট আক্রান্ত রোগীর ৫০ শতাংশের বেশি। এর মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন কুমিল্লা নগরীর ৩৬ জন, আদর্শ সদরে ৮ জন, সদর দক্ষিণে ৫ জন, বরুড়ায় ২ জন, তিতাসে ২ জন ও মেঘনায় ১ জন।

এছাড়া করোনার ছোবলে কুমিল্লায় মোট ১২২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে নতুন করে আদর্শ সদরে ১ জনের মৃত্যু হয়েছে।

রোববার (১২ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, রোববার পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৭৯৪ জনের। নমুনা পরীক্ষা শেষে ফল এসেছে ২১ হাজার ৪৫৩ জনের। আজ নতুন করে ২৩৭ জনের নমুনা পাঠানো হয়েছে। আর আজকে ফল এসেছে ৩৫৬টি নমুনার।

নতুন করে শনাক্তদের মধ্যে রয়েছেন কুমিল্লা নগরীর ২০ জন, ব্রাহ্মণপাড়া ও দাউদকান্দিতে ২ জন করে, বরুড়ায় ৮ জন, লাকসামে ২৩ জন, চৌদ্দগ্রামে ১৮ জন, আদর্শ সদর, মেঘনা, তিতাস ও মুরাদনগরে ৫ জন করে, সদর দক্ষিণে ৭ জন, বুড়িচংয়ে ১ জন ও লালমাইয়ে ৬ জন।

এ সম্পর্কিত আরও খবর