স্বামী হাজতখানার সিসি ক্যামেরা ভাঙ্গলেও, স্ত্রী নীরব!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 14:41:59

করোনা পরীক্ষার নামে ভুয়া রিপোর্ট প্রদানের অভিযোগে জেকেজির চেয়ারম্যান ও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের কার্ডিয়াক সার্জন সাবরিনা আরিফ চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ।

তেজগাঁও বিভাগের উপ কমিশনার হারুন অর রশিদ রোববার (১২ জুলাই) সংবাদ সম্মেলনে বলেন, সোমবার (১৩ জুলাই) সাবরিনাকে আদালতে নেওয়া হবে। আপাতত সাবরিনা তেঁজগাও থানার হাজতখানায় বন্দি আছেন।

পুলিশের দাবি, করোনাভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ ও ভুয়া ফলাফল দেওয়ার ঘটনায় সাবরিনার সম্পৃক্ততার কথা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন তার স্বামী আরিফুল হক চৌধুরী। এখন সাবরিনাকে আরও নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্ত কর্মকর্তারা। এ কারণে আদালতে পাঠিয়ে চার দিনের রিমান্ড চাওয়া হবে।

এদিকে বিকেল ৫টার দিকে থানা হাজতে ঢুকে চুপচাপ হয়ে গেছেন চিকিৎসক সাবরিনা। থানা পুলিশ সূত্রে জানা গেছে রাত ১০টার দিকেই ঘুমিয়ে পড়েছেন তিনি।

রাতের ডিউটিতে থাকা এসআই মিজানুর রহমান বার্তা২৪.কমকে বলেন, সে দ্রুতই ঘুমিয়ে পড়েছেন। যতটুকু দেখে মনে হয়েছে সুস্থ আছেন। রাতে খাবার খেয়েছেন। চুপচাপই বসে ছিলেন।

পুলিশ সূত্রে জানা য়ায়, তার স্বামী জেকেজির সিইও আরিফ গ্রেফতার হয়ে হাজতনখানার ভেতরের সিসি ক্যামেরা ভাঙচুর করেছিলেন। কিন্ত তিনি অনেকটাই চুপচাপ। আরিফের সিসি ক্যামেরা ভাঙচুরের ঘটনায় থানা পুলিশে পক্ষ থেকে একটি মামলাও হয়েছে। এ নিয়ে অবশ্য আরিফের ওপর মোট ৩ মামলা।

এদিকে সাবরিনাকে গ্রেফতার পর পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি হারুন অর রশিদ বলেন সোমবার (১৩ জুলাই) সাবরিনাকে আদালতে উপস্থাপন করে রিমান্ড আবেদন করা হবে। রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর এ ঘটনায় আর কে কে জড়িত রয়েছেন সে সম্পর্কে বিস্তারিত জানা সম্ভব হবে।

করোনা পরীক্ষার নামে জালিয়াতির অভিযোগে জেকেজির যেসব সদস্য গ্রেফতার হয়েছেন তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের সবাই বলেছেন সাবরিনাই জেকেজির চেয়ারম্যান।

তিনি আরও বলেন, তেজগাঁও কলেজে জেকেজির বুথে হামলার অভিযোগ উঠলে সাবরিনাই প্রতিষ্ঠানটির মুখপাত্র হিসেবে সংবাদমাধ্যমে বক্তব্য দেন। অভিযানের একদিন আগে তিনি নিজে প্রতিষ্ঠান থেকে সরে যান। সরকারি কর্মকর্তা হিসেবে তিনি কখনই কোনো প্রতিষ্ঠানের চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে পারেন না। নমুনা সংগ্রহ ও পরীক্ষা নিয়ে যে ঘটনা ঘটেছে সাবরিনা তার দায় এড়াতে পারেন না।

এ সম্পর্কিত আরও খবর