যমুনার পানি আবারও বৃদ্ধি, দুশ্চিন্তায় তীরবর্তী মানুষ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর | 2023-08-21 22:54:09

জামালপুরে আবারও যমুনা ও ব্রহ্মপুত্র নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে যমুনার পানি ৩৫ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৫৭সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

সোমবার (১৩ জুলাই) দুপুরে জামালপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পানি পরিমাপক (গেজ রিডার) আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

পানি বৃদ্ধির ফলে জেলার দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ, সরিষাবাড়ি, উপজেলার যমুনা ও ব্রহ্মপুত্রের বিস্তীর্ণ এলাকা নতুন করে প্লাবিত হয়ে আবারও হাজারও মানুষ পানি বন্দি পড়েছে। যার ফলে দুশ্চিন্তায় পড়েছেন বন্যা কবলিত এলাকার মানুষজন।

বন্যা কবলিত এলাকার মানুষ উঁচু বাঁধে, আবার অনেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয় কেন্দ্র আশ্রয় নিতে শুরু করেছে। বন্যা কবলিত এলাকায় বিশুদ্ধ পানি,শুকনো খাবার এবং গো-খাদ্যের সংকট দেখা দিয়েছে।

জামালপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. নায়েব আলী জানান, বন্যা মোকাবিলায় জেলায় এ পর্যন্ত ৭৮৪ মেট্রিক টন জিআর চাল, ১৮ লাখ ৫০ হাজার নগদ টাকা, ২ হাজার প্যাকেট শুকনো খাবার, শিশু খাদ্যের জন্য ২ লাখ টাকা এবং গো-খাদ্যের জন্য ২ লাখ টাকা বরাদ্দ পাওয়ার পর তা পর্যায়ক্রমে বিতরণ করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর