ময়মনসিংহে মহানগর ছাত্রলীগের বৃক্ষরোপণ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 01:09:16

মুজিববর্ষ উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ।

সোমবার (১৩ জুলাই) দুপুরে নগরের সার্কিট হাউস মাঠে নগর জুড়ে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু। এ সময় মাঠের চারপাশে রোপণ করা হয় ফলদ, বনজসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা।

মেয়র ইকরামুল হক টিটু বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে দেশকে বাঁচাতে হলে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে জাতির পিতার জন্মশতবার্ষিকীকে বিশেষ অর্থবহ করে তুলতে এমন উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে কেন্দ্রীয় ছাত্রলীগ সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করেছে। সে প্রেক্ষিতেই আজ নবম ধাপে সার্কিট হাউজ মাঠের চারপাশে বৃক্ষরোপণ করা হয়। পরিবেশ বাঁচাতে আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, মহানগর ছাত্রলীগ নেতা শাহীন আলম, উবায়েদ উল্লাহ, মাহমুদ শাহরিয়ার মিশু, জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর