পাটুরিয়া দৌলতদিয়া পারের অপেক্ষায় ৬ শতাধিক ট্রাক

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 18:17:07

মানিকগঞ্জ: ফেরি সংকট ও নদীতে প্রচণ্ড স্রোতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ভোগান্তি বাড়ছে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে। এতে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক চালক ও শ্রমিকরা স্বল্প ভোগান্তিতে রেহাই পেলেও চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাক চালক ও শ্রমিকরা।

বুধবার (২৯ আগস্ট) সকাল পৌনে ১০টা পর্যন্ত পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ছয় শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্টরা।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, বুধবার ভোর ৩টা থেকে রাজধানীমুখী যাত্রীবাহী বাসের চাপ বাড়তে শুরু করে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দীর্ঘ হতে শুরু করে ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাকের লাইন।

এতে করে যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ রাখা হয়। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাকের লাইনও দীর্ঘ হয়ে যায়। পরে সকাল ৭টা থেকে যাত্রীবাহী বাসের চাপ কিছুটা কমে গেলে ট্রাক পারাপার শুরু করা হয়। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় চার শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের বাণিজ্য বিভাগের সহকারি ব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৮ টি ফেরি রয়েছে। তবে ফেরির তুলনায় বাড়তি যানবাহনের চাপ রয়েছে ঘাট এলাকায়।

এছাড়াও নদীতে প্রচণ্ড স্রোতের কারণে ফেরিগুলো চলাচলে সময় লাগছে আগের চেয়ে বেশি। যে কারণে ঘাট এলাকায় যানবাহনের লাইন লেগেই আছে। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির লাইন না থাকলেও নৌরুট পারের অপেক্ষায় রয়েছে দুই শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক।

যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির সঙ্গে সিরিয়াল অনুযায়ী ওই ট্রাকগুলো নৌরুট পারাপার করা হচ্ছে বলেও জানান তিনি। 

এ সম্পর্কিত আরও খবর