দৌলতদিয়ায় পদ্মার পানি বিপৎসীমার ওপরে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-30 00:29:38

রাজবাড়ীর ওপর দিয়ে প্রবাহিত পদ্মার পানি গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে দশমিক ২৮ সেন্টিমিটার বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

তবে অন্য দুটি পয়েন্টে পাংশার সেনগ্রাম ও সদরের মহেন্দ্রপুরে পানি বাড়লেও তা বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৪ জুলাই) সকালের পরিমাপকৃত তথ্য অনুযায়ী বর্তমান দৌলতদিয়াতে ৮ দশমিক ৯৩ সেন্টিমিটার পানি প্রবাহিত হচ্ছে। যা স্বাভাবিক থেকে দশমিক ২৮ সেন্টিমিটার বিপৎসীমার ওপরে।

অন্যদিকে রাজবাড়ীর সদরের মহেন্দ্রপুর পয়েন্টে গত ২৪ ঘণ্টায় পানি বৃদ্ধি পেয়েছে দশমিক ৩০ সেন্টিমিটার এবং পাংশার সেনগ্রাম পয়েন্টে দশমিক ৩৩ সেন্টিমিটার। তবে এ দুটি পয়েন্টে পানি বাড়লেও তা এখনো বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

গতকাল সোমবার (১৩ জুলাই) থেকে পানি বৃদ্ধি পেয়েছে দৌলতদিয়াতে দশমিক ১০ সেন্টিমিটার, মহেন্দ্রপুরে দশমিক ১৫ সেন্টিমিটার ও সেনগ্রামে দশমিক ১১ সেন্টিমিটার।

পদ্মায় পানি বৃদ্ধি পাওয়ায় চরম ভাঙনের ঝুঁকিতে রয়েছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি ও লঞ্চ ঘাট এবং গোয়ালন্দের দুটি ইউনিয়নের প্রায় ৩ হাজার পরিবার।

এ সম্পর্কিত আরও খবর