বগুড়ায় ডাকাতি প্রতিহত করতে গিয়ে তিন পুলিশ আহত, গ্রেফতার ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,বগুড়া | 2023-08-22 11:06:56

বগুড়ার শিবগঞ্জে ডাকাতি প্রতিহত করতে গিয়ে ডাকাত দলের হামলায় তিন পুলিশ আহত হয়েছেন। এ সময় পুলিশের গুলিতে আহত অবস্থায় ডাকাত দলের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (১৩ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে শিবগঞ্জ -মহাস্থান সড়কে নাগরজানী নামক স্থানে এঘটনা ঘটে।

গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার জিল্লুর রহমান ওরফে জিল্লু কানা(৪৮) সোনাতলা থানার বালুয়া হাট গ্রামের রহিম উদ্দিনের ছেলে।

জানা গেছে, সোমবার দিবাগত রাতে মহাস্থান -শিবগঞ্জ সড়কে মহাস্থান জাদুঘরের কাছে নাগরজানী এলাকায় ১০-১২ জনের একটি ডাকাত দল একটি ভটভটি ও দুইটি মাইক্রোবাস আটকিয়ে ডাকাতির প্রস্তুতিকালে মহাস্থান জাদুঘর পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক(এস আই) চাঁন মিয়া পুলিশ ফোর্স নিয়ে ডাকাতি প্রতিহত করতে গেলে ডাকাত দল পুলিশের ওপর হামলা করে। এ সময় সোনাতলা থেকে নির্বাচনী দায়িত্ব পালন শেষে শিবগঞ্জে ফেরার পথে শিবগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার  কুদরত-ই-খুদা শুভ মহাস্থান জাদুঘর হয়ে ঘটনাস্থলে পৌঁছেন।

অপরদিকে ডাকাতির ঘটনা জানতে পেরে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম বদিউজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি দল মশলা গবেষণা ইনস্টিটিউটের দিক থেকে ঘটনাস্থলের নিকট আসলে সশস্ত্র ডাকাত দলটি পুলিশের দুইটি দলের মাঝখানে পড়ে যায়। এ সময় ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশও আত্মরক্ষার্থে শর্টগান দিয়ে পাল্টা গুলি করে।  ডাকাত দলের সদস্যরা পালিয়ে গেলে ঘটনাস্থলের পাশেই ধানক্ষেত থেকে গুলিবিদ্ধ অবস্থায়  জিল্লুর রহমান নামের একজনকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ  হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনায় আহত পুলিশ কন্সটেবল রাজিব হোসেন, বাচ্চু মিয়া এবং আশিকুল ইসলামকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান বার্তা ২৪.কমকে বলেন, গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার জিল্লুর রহমান ওরফে জিল্লু কানার নামে ডাকাতিসহ ৫টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে  একটি ওয়ান শুটারগান, দুইটি হসুয়া, চাটটি লোহার রড, একটি গাছকাটা করাত ও একটি গাছের ডালের লাঠি উদ্ধার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর