বগুড়া-১ আসন উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-31 22:56:45

বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসন উপনির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

ভোট গ্রহণের কয়েকদিন আগে বিএনপি উপ-নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দেয়ায় ভোট কেন্দ্রগুলোতে নেই কোনো ভোটের আমেজ। যমুনা নদীর দুর্গম চরের ভোট কেন্দ্রগুলোতে সকাল থেকেই ভোটার উপস্থিতি থাকলেও যমুনার পশ্চিম পাড়ে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি একেবারেই কম।

 নির্বাচনী এলাকার ১২৩টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়

মঙ্গলবার (১৪ জুলাই) নির্বাচনী এলাকা বিভিন্ন কেন্দ্রের ভোটগ্রহণ কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে নির্বাচনী এলাকার ১২৩টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। এই আসনে ভোটার রয়েছেন ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন। সারিয়াকান্দি উপজেলার চালুয়াবাড়ি ইউনিয়নের চর কর্নিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ফরহাদ হোসেন জানান, ভোটগ্রহণ শুরুর আগেই ভোটাররা নৌকা যোগে কেন্দ্রে উপস্থিত হন। ২০৪১ ভোটারের মধ্যে বেলা পৌনে ১১টা পর্যন্ত এই কেন্দ্রে ১৮ ভাগ ভোটার ভোট প্রদান করেন।

ভোট গ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত

সারিয়াকান্দি উপজেলার যমুনা নদীর পশ্চিম পাড়ে ছাইহাটা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জাকিউল আলম জানান, ভোটার উপস্থিতি ভাল। সকাল থেকে নারী ভোটারদের চাপ বেশি। এই কেন্দ্রে ৩৪৪৪ জন ভোটারের মধ্যে বেলা ১১টা পর্যন্ত ৭ ভাগ ভোট পড়েছে।

বগুড়া-১ আসনে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হচ্ছেন আওয়ামী লীগের সাহাদারা মান্নান, বিএনপির একেএম আহসানুল তৈয়ব জাকির, স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম, জাতীয় পার্টির মোকছেদুল আলম, এবং প্রগতিশীল গনতান্ত্রিক দলের (পিডিবি) মোহাম্মদ রনি। প্রার্থীদের মধ্যে বিএনপি প্রার্থী বন্যা ও করোনা পরিস্থিতির কারনে নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য বগুড়া-১ আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আব্দুল মান্নান গত ১৮ জানুয়ারি মৃত্যুবরণ করায় এই আসনটি শুন্য ঘোষণা করা হয়। গত ২৮ মার্চ শুন্য আসনে উপ-নির্বচনের তারিখ ঘোষণা করা হলেও করোনা প্রাদুর্ভাবের কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর