পল্লী নিবাসে এরশাদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-29 09:03:42

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের সমাধিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারা। পরে এরশাদ ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এসময় দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করা হয়।

মঙ্গলবার (১৪ জুলাই) সকাল এগারোটায় রংপুরের পল্লী নিবাসে সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে এ শ্রদ্ধা জানান দলের বর্তমান চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীতে ঢাকা থেকে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও সংসদ সদস্যরা সকালে বিমানযোগে সৈয়দপুরে আসেন। সেখান থেকে গাড়ি বহরে করে রংপুরের পল্লী নিবাসে পৌঁছে এরশাদের সমাধির পাশে দাড়িয়ে নীরবতা পালন ও সূরা তেলোয়াত করেন।

পরে পার্টির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সাথে নিয়ে এরশাদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন জানিয়ে এরশাদ ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, যুগ্ম মহাসচিব এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক খতিবার রহমান, সাংগঠনিক সম্পাদক শামীম সিদ্দিকী, মহানগর জাপার যুগ্ম সম্পাদক লোকমান হোসেন প্রমুখ।

এরশাদ ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া

এদিকে কেন্দ্রীয় নেতারা ছাড়াও রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি এবং অঙ্গ সংগঠনের নেতা-কর্মী এবং এরশাদ ভক্তরা সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। সকাল থেকেই পল্লী নিবাসে ঢাকা থেকে আসা নেতারা ছাড়াও উত্তরবঙ্গের ষোল জেলার বিভিন্ন স্থান থেকে আসা নেতা-কর্মীদের সমাগম হয়।

শ্রদ্ধা নিবেদনের আনুষ্ঠানিকতা শেষে পল্লী নিবাস চত্বরে প্রয়াত রাষ্ট্রপতি এইচ এম এরশাদের জীবনকর্ম ও রাজনৈতিক দর্শন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ অংশ নেন।

এদিকে এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে রংপুরে সকাল থেকেই কোরআন খতম, নগরীর ৩৩টি ওয়ার্ডে মাইকের মাধ্যমে কোরআন তেলায়াত ও তার রাজনৈতিক বক্তব্য প্রচার, দুপুরে অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ এবং বিকেলে মসজিদ-মন্দিরসহ ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর