মানিকগঞ্জে করোনা পরীক্ষার ফলাফলে ধীরগতি

, জাতীয়

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-18 19:56:35

মানিকগঞ্জে ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত করোনা পরীক্ষার জন্য মোট ১২১ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৫ দিন পর তাদের মধ্য থেকে ১৫ জনের করোনা পজিটিভের ফলাফল পান সিভিল সার্জন অফিস। তবে নমুনা পরীক্ষার ফলাফলে ধীরগতি হলেও মানিকগঞ্জে কমেছে করোনাভাইরাসের সংক্রামণ।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রফিকুন্নাহার বন্যা বলেন, নতুন ফলাফলের ১৫ জনসহ জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৭৩১। এদের মধ্যে সুস্থ হয়েছে ৫৯৩ জন। আর এখন পর্যন্ত জেলাজুড়ে প্রাণহানি হয়েছে ৯ জনের। আক্রান্ত ১২৯ জন বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

আক্রান্তদের মধ্যে মানিকগঞ্জ জেলা হাসপাতালের করোনা আইসলোশনে ৯, ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ ও দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন চিকিৎসাধীন আছেন। বাকীরা নিজ বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন বলে জানান ডা. বন্যা।

জেলার বর্তমান করোনা পরিস্থিতি সম্পর্কে সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বার্তা২৪.কমকে বলেন, মানিকগঞ্জের সাতটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মানিকগঞ্জ জেলা হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হচ্ছে। প্রতিদিন গড়ে ৬০ থেকে ৬৫টি নমুনা আসছে।

সংগৃহীত এসব নমুনাগুলো প্রতিদিনই সাভারের প্রাণী সম্পদ গবেষণা ইনষ্টিটিউশনে পাঠানো হচ্ছে। নিয়মিত করোনা পরীক্ষার নমুনা পাঠালেও ফলাফল পাওয়া যাচ্ছে ৪/৫ দিন পর পর। তবে ফলাফল ধীরগতিতে আসলেও জেলায় করোনার সংক্রামণ অনেকটাই কমেছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর