উদ্বোধনের আগেই তীব্র স্রোতে সড়ক ভেঙে প্লাবিত লোকালয়

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 08:06:37

বন্যার পানির তীব্র স্রোতে আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় থাকা চলনবিল অধ্যুষিত নাটোরের সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নের শাহবাজপুর-তাজপুর-তেমুখ নওগাঁ আঞ্চলিক সড়কের বাঁধ ভেঙে গেছে। এতে প্লাবিত হয়েছে শেরকোল ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম। ফলে রাস্তায় ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

বুধবার (১৫ জুলাই) ভোরে সড়কটির ভাগনাগরকান্দি এলাকায় দুটি পয়েন্টে ১০ মিটার করে ভেঙে যায়। এতে পার্শ্ববর্তী তেমুখ নওগাঁ ও রিফিউজিপাড়ায় হু হু করে প্রবেশ করতে শুরু করে বন্যার পানি।

দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, তীব্র বেগে পানি প্রবেশ অব্যাহত রয়েছে। এরইমধ্যে আউশ ধানের বীজতলা ডুবে গেছে। বালির বস্তা ফেলে পানি প্রবেশ বন্ধের চেষ্টা করছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ।

নাটোর পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী শামীম ইকবাল জানান, বুধবার দুপুর ১২টার রিডিং অনুযায়ী বিপৎসীমার ৪০ সেন্টিমিটার ওপর দিয়ে আত্রাই নদীর পানি প্রবাহিত হচ্ছে।

সিংড়া উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ জানায়, ৪ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে মাস দুয়েক আগে শাহবাজপুর-তাজপুর-তেমুখ নওগাঁ আঞ্চলিক সড়কটির নির্মাণকাজ শেষ হয়। উদ্বোধনের অপেক্ষায় ছিল সড়কটি। সড়কটির দুটি অংশ ভেঙে পানি প্রবেশ করায় অন্যান্য দুর্বল অংশগুলোও ভেঙে যাবার আশংকা দেখা দিয়েছে। এরইমধ্যে শেরকোল ও তাজপুর ইউনিয়নের মধ্যে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

স্থানীয়দের অভিযোগ, সড়কটি তুলনামূলক নিচু জায়গায় নির্মাণে তাদের আপত্তি থাকলেও কর্ণপাত করেনি স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। ফলে অতি সহজেই পানি প্রবেশ করছে।

সিংড়া উপজেলা স্থানীয় সরকার বিভাগের প্রকৌশলী হাসান আলী জানান, বর্তমানে ভাঙন রোধে বালির ব্যাগ ফেলা হচ্ছে। নতুন এলাকা যাতে সড়কে ভেঙে প্লাবিত না হয় সেদিকটি পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর