সাভারে করোনা রোগীর স্থিতি ৯৩ জন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-27 23:22:46

সাভারে গত ১২ জুলাই পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর স্থিতি সংখ্যা ৯৩ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্ত ৮৮৪ জনের মধ্যে ৭৬৩ জন সুস্থ ও মৃত ২৮ জন বাদে এই সংখ্যা দাঁড়ায়।

বুধবার (১৫ জুলাই) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা।

তিনি বলেন, ‘সাভারে ধীরে ধীরে করোনার প্রাদুর্ভাব কমতে শুরু করেছে। নিয়মিত সচেতনতা কার্যক্রম পরিচালনা ও মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করায় আক্রান্তের সংখ্যা কমেছে। তবে শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে পারলে সাভারে করোনা আক্রান্তের সংখ্যা শূন্যে আসার সম্ভাবনা রয়েছে।’

মাস্ক ব্যবহারে ও সচেতনতা বৃদ্ধিতে সাংবাদিক, জনপ্রতিনিধি ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, ‘শুরুর দিকে রোগী বেশি থাকায় আমরা বেশি নমুনা সংগ্রহ করেছি। তখন আক্রান্তের সংখ্যাও ছিল বেশি। এখন নমুনা দিতে আসার সংখ্যাও কম। এখন প্রতিদিন ৩ থেকে ৫ জনের বেশি আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে না।’

গত ১২ জুলাই ২৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এর মধ্যে ৩ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে, গত ১২ জুলাই পর্যন্ত ৪ হাজার ৪৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এদের মধ্যে মোট আক্রান্তের সংখ্যা ৮৮৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ জন।

করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন ৫ জন। এছাড়া হোম আইসোলেশনসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন ৯৩ জন।

এ সম্পর্কিত আরও খবর