শান্তর ওজন ২৩ মণ, দাম ৯ লাখ টাকা!

, জাতীয়

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-28 13:57:39

প্রায় সাড়ে তিন বছর ধরে খামারের অন্যান্য গরুর সঙ্গে পরম আদর-যত্নে বড় হয়েছে শান্ত। কোরবানির ঈদের জন্য ষাঁড়টিকে প্রস্তুত করেছেন মানিকগঞ্জ সদর উপজেলার আটিগ্রাম এলাকার খামারি নুরুল সরদার। প্রাকৃতিক পরিবেশে বড় হওয়া শান্তর ওজন এখন ২৩ মণ।

আশানুরূপ দাম না পাওয়ায় গত কোরবানির ঈদে শান্তকে বিক্রি করেননি খামারি নুরুল সরদার। এবারের ঈদে শান্তকে বিক্রির জন্য দাম চাচ্ছেন ৯ লাখ টাকা। তবে আলোচনা সাপেক্ষে দরদাম আরও কিছু কমতে পারে বলে জানান খামারি নুরুল সরদার।

খামারি নুরুল সরদারের ছেলের বউ বার্তা২৪.কমকে জানান, গৃহস্থালি কাজের পাশাপাশি শান্তর নিয়মিত দেখভাল করেন তিনি। প্রতিবেশীদের দেয়া নামেই শান্ত বলে ডাকেন ষাঁড়টিকে। এবারের ঈদে শান্তর ন্যায্য দাম না পেলে লোকসানে পড়তে হবে তাদের।

খামারি নুরুল সরদারের স্ত্রী জানান, নিজেদের বাড়ির গাভী থেকে সাড়ে তিন বছর আগে জন্ম নেয় শান্ত। এরপর থেকে তাদের খামারেই পরম আদর-যত্নে বড় হয়েছে। ষাঁড়টিকে বাড়ি থেকে ন্যায্য দামে বিক্রি করতে পারলে বেশ উপকৃত হবেন তারা। কারো দরকার হলে ০১৭৬৬-৫৩৪২০০ নাম্বারে যোগাযোগের আহ্বান জানান তিনি।

স্থানীয় কৃত্রিম প্রজনন টেকনিশিয়ান নিখিল চন্দ্র মণ্ডল জানান, শান্ত ঘাস, কুঁড়া, ভূষি এবং খড় খেয়ে বড় হয়েছে। ওজন ২৩ মণ। কোরবানির জন্য পুরোপুরি প্রস্তুত ষাঁড়টি। মানিকগঞ্জ সদর প্রাণিসম্পদ কর্মকর্তা নিয়মিত ষাঁড়টির খোঁজ-খবর নেন।

এ সম্পর্কিত আরও খবর