জুতার ভেতর থেকে জব্দ করা স্বর্ণগুলো মধ্যপ্রাচ্যের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 18:11:05

ঢাকা: গাবতলী বাস টার্মিনাল থেকে জব্দ করা ১১ কেজি স্বর্ণগুলো এসেছে মধ্যপ্রাচ্য থেকে বলে জানিয়েছে র‌্যাব।

জুতার তলায় বিশেষ কায়দাই  ৯৬ টি বারে মোট সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ ছিল। তাদের উদ্দেশ্য ছিল বেনাপোল দিয়ে স্বর্ণের বারগুলো ভারতে পৌঁছে দেওয়া।

বুধবার (২৯ আগস্ট) বিকেলে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এসব তথ্য জানান র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আনোয়ারুজ্জামান।

আনোয়ারুজ্জামান বলেন, গ্রেফতারকৃত  ৫ স্বর্ণ পাচাকারীরা হলেন, রেজাউল (৩৫), ওলিয়ার (৫০), ওলিয়ার রহমান (৩০), ওহিদুল ইসলাম (৩৪), বিল্লাল (৩৫)।

তিনি বলেন, যারা স্বর্ণ বহন করছিলেন তারা সবাই একে অপরের আত্মীয়। তারা দীর্ঘ দিন ধরে এ কাজের সঙ্গে জড়িত। এদের প্রধান ছিল ওলিয়ার রহমান। সে আরেক ওলিয়ারয়ের সম্পর্কে শ্যালক হয়।

র‍্যাব এ কর্মকর্তা বলেন,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা জানতে পারি, তারা সপ্তাহে দুইবার মাসে ৮ বার যশোরের বেনাপোলে এই কায়দায় স্বর্ণ পৌঁছে দেয়। প্রতিবারের জন্য সর্বমোট ৭ হাজার টাকা পেত তারা। তবে কার মাধ্যমে স্বর্ণগুলো ভারতে যেত সেটা তারা জানত না।

র‍্যাব জানায়, তারা প্রত্যেক বার জুতাতেই স্বর্ণ বহন করত। এক জোড়া জুতার তলায় ২০ টি করে স্বর্ণের বার থাকতো। এক বারে মোট ১০ ভরি করে স্বর্ণ থাকে।

র‌্যাব-২'র এই অধিনায়ক বলেন, এই চোরাচালানে মূলে যারা আছে, তাদেরকে খুঁজে বের করার চেষ্টা করা হবে। তাছাড়া এই মামলার তদন্ত করার জন্য আমরা আবেদন করবো। এতে হয়তো গুরুত্বপূর্ণ অনেক তথ্য বের হয়ে আসবে।

এ সম্পর্কিত আরও খবর