মণিরামপুরের রফিকুল হত্যার রহস্য উদঘাটন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-09-01 20:09:34

যশোরের মণিরামপুরের রফিকুল ইসলাম (৫০) হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। টাকা ও মোবাইল দেয়ার কথা বলে রফিকুল ইসলামকে ডেকে নিয়ে হত্যা করে চরমপন্থী দলের সদস্যরা। এ ঘটনায় জড়িত ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৮ জুলাই) দুপুরে নিজ দপ্তরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান যশোর পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন।

গত ৯ জুলাই দুপুরে মণিরামপুর উপজেলার কুচলিয়া এলাকায় খুন হন রফিকুল ইসলাম। তিনি একই উপজেলার মধুপুর গ্রামের আমারত বিশ্বাসের ছেলে। রফিকুল ইসলামকে গুলি ও কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় মণিরামপুর থানায় অজ্ঞাত আসামিদের নামে মামলা করেন নিহতের স্ত্রী শিরিন আক্তার।

পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন জানান, জেলা গোয়েন্দা পুলিশ, কোতোয়ালি, অভয়নগর ও মণিরামপুর থানা যৌথ অভিযান পরিচালনা করে শুক্রবার অভয়নগর ও মণিরামপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে হেলাল ভূঁইয়া, মো. সেলিম, হাসান আলী, সমীরণ পাঁড়ে ও তাপস মোড়ল নামে পাঁচজনকে গ্রেফতার করে। একই সঙ্গে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি দোনালা বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও তাদের ব্যবহৃত পাঁচটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি জানান, গ্রেফতারকৃতরা নিজেদের চরমপন্থী সংগঠন ‘নিউ পূর্ববাংলার কমিউনিস্ট পার্টি’র সদস্য পরিচয় দিয়ে এলাকায় ঘের দখল, চাঁদাবাজিসহ নানা অপকর্ম করে আসছে। নিহত রফিকও একসময় তাদের সদস্য ছিলেন। কিন্তু শত্রুতার কারণে ঘটনার দিন তাকে টাকা ও মোবাইল ফোন দেয়ার কথা বলে পরিকল্পিতভাবে ডেকে এনে গুলি ও গলা কেটে হত্যা করে সহযোগীরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) তৌহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সালাউদ্দিন শিকদার, ডিবি পুলিশের ওসি মারুফ আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর