মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ২ লাখ টাকা জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 02:31:22

এক বছর আগে মেয়াদ শেষ হওয়া খাদ্য পণ্য মজুদ ও বিক্রির দায়ে মোয়াজ্জেম হোসেন নামে এক ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। তার বিরুদ্ধে অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য সংরক্ষণ ও অনিয়মের মাধ্যমে বাজারজাত করার অভিযোগ রয়েছে।

মোয়াজ্জেম হোসেন (২৮) বদরগঞ্জ বাজার এলাকার মোকছেদুল হকের ছেলে। সে প্রাণ গ্রুপের বিভিন্ন পণ্যের পাইকারি বিক্রেতা।

শনিবার (১৮ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১৩ রংপুর এর সিপিএসসি কোম্পানী কমান্ডার এএসপি মোহাম্মদ হাফিজুর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে রংপুরের বদরগঞ্জ বাজারে মেসার্স মোহাইমিন এন্ড বাদার্স দোকানে অভিযান পরিচালনা করে। এতে মেয়াদোত্তীর্ণ বিভিন্ন রকমের জুস, পানি, সফট ড্রিংকস, বিস্কুট, চিপস, ভেজাল চা, প্রাণ লিচি, চকোচকো, ম্যাংগো বার ও বেশ কিছু শিশু খাদ্য জব্দ করা হয়।

আইনুযায়ী মেয়াদোত্তীর্ণ পণ্য যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে ধ্বংস করার বিধান থাকলেও এক বছর আগে মেয়াদ শেষ হলেও ওই সব পণ্য গোডাউনে মজুদ করে রেখেছিলেন মেসার্স মোহাইমিন এন্ড বাদার্সের স্বত্বাধিকারী মোয়াজ্জেম হোসেন।

র‌্যাব-১৩ এর ভেজাল খাদ্য বিরোধি এই অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই অসাধু ব্যবসায়ীকে ২ লাখ টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীন ও বোরহান উদ্দিন। পরে জব্দ করা মেয়াদোত্তীর্ণ বিভিন্ন খাদ্য পণ্য জনসম্মুখে ধ্বংস করা হয়।

 

এ সম্পর্কিত আরও খবর