রমেক ল্যাবে আরও ৭১ জনের করোনা শনাক্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 15:36:58

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে পাঁচ জেলার আরও ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ, আনসার ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে পীরগঞ্জে ৭ জন, মিঠাপুকুরে ২ জন, গঙ্গাচড়ায় ১ জন, পীরগাছায় ১ জন, সদরে ২ জন, চিকিৎসক ৩ জন, পুলিশ সদস্য ৩ জন, রমেক হাসপাতালে চিকিৎসাধীন ১ জনসহ নগরীর বিভিন্ন এলাকার আরও ১০ জন রয়েছেন।

এছাড়া লালমনিরহাট সদরে ১৬ জন, কুড়িগ্রাম সদরে ১০ জন, নাগেশ্বরীতে ২ জন, রৌমারীতে ২ জন ও উলিপুরে ১ জন, গাইবান্ধা সদরে ৪ জন, পলাশবাড়ীতে ৩ জন, সাঘাটায় ১ জন ও সাদুল্যাপুরে ১ জন এবং রমেক হাসপাতালে চিকিৎসাধীন নীলফামারীর ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (২১ জুলাই) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ৩০ জন, লালমনিরহাটে ১৬ জন, কুড়িগ্রামে ১৫ জন, গাইবান্ধার ৯ জন এবং নীলফামারীর ১ জনের করোনা শনাক্ত হয়েছেন।

এনিয়ে রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৫১৬ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৪৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় ২৬ জনের মৃত্যু হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর