গাজীপুরে অবৈধ গ্যাস ব্যবহার, একজনকে কারাদণ্ড দুজনের জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-08-28 08:08:01

গাজীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের অপরাধে এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে অতিরিক্ত ৫ দিনের সাজা দেওয়া হয়। এছাড়াও আরও দুজনকে জরিমানা করা হয়।

মঙ্গলবার (২১ জুলাই) সন্ধ্যায় গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান এ দণ্ড প্রদান করেন।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী এরশাদ মাহমুদ জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার গিলাবেড়াইদ দোকলা এলাকায় বিভিন্ন বাড়ি ও প্রতিষ্ঠানে অবৈধ সংযোগ দিয়ে বিপদজনকভাবে গ্যাস ব্যবহার করে আসছিল এলাকার কিছু অসাধু লোকজন। এ খবর পেয়ে জেলা প্রশাসনের সহযোগিতায় গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে মঙ্গলবার অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে স্থানীয় সুমন মিয়াকে (৩০) আটক করা হয়। আদালত আটককৃতকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৫ দিনের সাজা প্রদান করেন।

এ ছাড়াও একই আদালত গাজীপুর মহানগরের পশ্চিম জয়দেবপুর এলাকার কয়েকটি বাড়ি ও ভবনে অভিযান চালিয়ে অবৈধভাবে অতিরিক্ত চুলায় গ্যাস ব্যবহারের দায়ে ওই এলাকার এরশাদউল্লাহ (৪৫) ও জান্নাতুল ফেরদৌসকে (২৪) ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে শ্রীপুরের জৈনা বাজারে একটি ভবনের বেজমেন্টে অনুমোদনবিহীন ভাবে সারিকা ফ্যাশন হাউস নামক গার্মেন্টস চালু রাখায় মালিক সাদেক খানকে ৭ দিনের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক (জোবিঅ-গাজীপুর) প্রকৌশলী এরশাদ মাহমুদ, উপ-ব্যবস্থাপক এসএম আবু সুফিয়ান ও প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ ও প্রকৌশলী আব্দুল্লাহ হাসান আল মামুন, উপ-সহকারী প্রকৌশলী সাবিনুর রহমানসহ তিতাস গ্যাস ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানে ব্যাটালিয়ন আনসার এবং জেলা পুলিশ সহযোগিতা করেন।

এ সম্পর্কিত আরও খবর