অতীতের চেয়ে সড়ক-মহাসড়কের অবস্থা ভালো: কাদের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 14:49:39

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় বর্তমানে সড়ক-মহাসড়কের অবস্থা ভালো। তবে অবিরাম বৃষ্টির কারণে মহাসড়ক ক্ষতিগ্রস্ত হতে পারে।’

এ জন্য তিনি সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রকৌশলীদের সড়ক ক্ষতিগ্রস্ত হওয়ার সাথে সাথে ভ্রাম্যমাণ দলের মাধ্যমে সড়ক মেরামতের প্রস্তুতি রাখার নির্দেশনা দেন।

বুধবার (২২ জুলাই) ভিডিও কনফারেন্সে মাধ্যমে ঈদে ঘরমুখো মানুষের চলাচল নির্বিঘ্ন করতে সড়ক প্রকৌশলীদের নিজ নিজ কর্মস্থলে অবস্থান করার নির্দেশ দিয়ে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ঈদযাত্রায় করোনা সংক্রমণের ঝুঁকির পাশাপাশি অবিরাম বর্ষণ ও বন্যাকে আরেকটি নতুন চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করে মন্ত্রী ঢাকা মহানগরী হতে বহির্গমন পয়েন্টগুলো এবং টঙ্গী-গাজীপুর, কালিয়াকৈর-চন্দ্রা ও নবীনগর-চন্দ্রা করিডোর যানজটমুক্ত রাখতে সমন্বিত পরিকল্পনা গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

দেশের বিভিন্ন স্থানে নির্মাণাধীন ফ্লাইওভার ও আন্ডারপাসসহ চলমান উন্নয়ন কাজ ঈদের আগের ৭ দিন এবং পরের ৭ দিন বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিভিন্ন সড়ক-মহাসড়কে অপেক্ষাকৃত পুরাতন ও ঝুঁকিপূর্ণ সেতুর বিষয়ে বিশেষ নজরদারি জোরদারের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘বৃষ্টি ও বন্যার পানির প্রবাহ এবং অতিরিক্ত গাড়ির চাপে যেকোনো সময় ঝুঁকিপূর্ণ সেতু ক্ষতিগ্রস্ত হতে পারে।’

যে সব এলাকায় তৈরি পোশাক শিল্পের কারখানা রয়েছে, সেসব এলাকায় ঘরমুখো যাত্রীদের বাড়তি চাপ মোকাবিলায় সংশ্লিষ্ট অংশীজনদের সাথে সমন্বয় করে আগাম পরিকল্পনা গ্রহণে মন্ত্রী সওজ’কে নির্দেশ দেন।

এসময় সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শাহরিয়ার হোসেনের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনির হোসেন পাঠানসহ বিভিন্ন সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলীরা।

এ সম্পর্কিত আরও খবর