বারের শিল্পীদের বকশিশে ভাগ বসায় হোটেল সোনারগাঁও কর্তৃপক্ষ

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 01:14:05

দেশের পাঁচ তারকা হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও কর্তৃপক্ষের বিরুদ্ধে বারে গান গাওয়া শিল্পীদের ঠকানোর অভিযোগ উঠেছে। হোটেল কর্তৃপক্ষ এতটাই বেপরোয়া কাজে জড়িত যে বিষয়টি নিয়ে সংসদীয় কমিটিতে দুঃখ ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

এনিয়ে মন্ত্রী, সংসদীয় কমিটির সভাপতি থেকে শুরু করে কমিটির একাধিক সদস্য প্রশ্ন ‍তুলেছেন। কিভাবে একটি পাঁচ তারকা মানের হোটেল কর্তৃপক্ষ শিল্পীদের বকশিশের টাকা মেরে দেয় তা নিয়ে প্রশ্ন তুলেছেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এ বিষয়টি উত্থাপন করেন। লিখিত ওই প্রতিবেদনে সচিব উল্লেখ করেন, হোটেল সোনারগাঁ এর বারে কিছু শিল্পী সংগীত পরিবেশনের বিনিময়ে বকশিশ বাবদ যে অর্থ পায় তার অর্ধেক হোটেল ম্যানেজমেন্ট নিয়ে যায়, যা সম্পূর্ণরূপে অনৈতিক বলে তিনি উল্লেখ করেন।

তিনি এ বিষয়টি খতিয়ে দেখে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য ব্যবস্থাপনা পরিচালকের দৃষ্টি আকর্ষণ করেন, পাশাপাশি বারে কোন পর্যায়ের ব্যক্তিবর্গ প্রবেশ করতে পারেন সে বিষয়টিও নিশ্চিত হওয়া অত্যন্ত জরুরি বলে উল্লেখ করেন।

বারে গান গাওয়া শিল্পীদের বকশিশে ভাগ বসানো দুঃখজন ঘটনা উল্লেখ করে সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ‘হোটেল সোনারগাঁও এর বারে শিল্পীদের বকশিশের অর্ধেক টাকা হোটেল ম্যানেজমেন্ট কর্তৃক গ্রহণ করা দুঃখজনক। পাশাপাশি আগামী দিনে বারে সংগীত পরিবেশনকারী শিল্পীদের স্বার্থ রক্ষার নিমিত্তে তাদের প্রদেয় বকশিশের টাকা হোটেলে ম্যানেজমেন্ট কর্তৃক গ্রহণ না করার পরামর্শ দেন।

আলোচনা শেষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, হোটেল সোনাগাঁও এর বারে শিল্পীদের সংগীত পরিবেশন করার বিনিময়ে বকশিশ বাবদ অর্থ যাতে অন্য কাউকে দেওয়া না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হোটেল সোনারগাঁও এর ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশ দেন।

সংসদীয় কমিটিতে উত্থাপিত কার্যপত্র থেকে এ তথ্য পাওয়া যায়।

এ সম্পর্কিত আরও খবর