২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে প্রতিবেশী রোমান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 11:22:27

ঢাকা: শিশু তাহসিন ইসলাম সিমনকে (৪) অপহরণ করে প্রতিবেশী রোমান। অপহরণ চক্রের অন্য সদস্যদের দিয়ে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করান রোমান (১৯) ও তার স্ত্রী মীম (১৮)।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) ৩৪১/১ পূর্ব নাখালপাড়া তেজগাঁও থেকে অপহরণ হওয়া শিশু সিমনকে উদ্ধার করার পর- এসব তথ্য জানান পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার।

বিপ্লব কুমার সরকার বলেন, অপহরণের ২৮ ঘণ্টা পর রাজধানীর বিজয় সরণি এলাকা থেকে ঘুমন্ত অবস্থায় অপহৃত শিশু সিমনকে উদ্ধার করে পুলিশ। এসময় দু’জনকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে আরও ৪ জনসহ মোট ৬ জনকে আটক করে তেজগাঁও শিল্পাঞ্চল থানা। এরা হলেন- রোমান (১৯), মীম আক্তার (১৮), শহিদুল (১৯), জিসান মিয়া (১৮), সাইফুল ইমন (২০), আলী আহমেদ (১৮)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, এই চক্রের নেতৃত্ব দিচ্ছিলেন সাইফুল ইসলামের (অপহৃত শিশুর বাবা) প্রতিবেশী রোমান ও তার স্ত্রী। রোমান অপহরণ চক্রের অন্য সদস্যদের দিয়ে সাইফুলের কাছে তার ছেলের জন্য ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করান, পরে রোমান সাথে থেকেই ১০ লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত নেন।

পরবর্তীতে এ ঘটনা তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশকে জানালে, পুলিশ উচ্চ ক্ষমতাসম্পন্ন প্রযুক্তি ব্যবহার করে জানতে পারে, যে ফোন দিয়ে মুক্তিপণ দাবি করা হচ্ছে, ওই ফোনে প্রতিবেশী রোমানের সীম দীর্ঘদিন ব্যবহার করা হয়েছে। ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রোমান অপহরণের বিষয়টি স্বীকার করে এবং এই চক্র সম্পর্কে সব তথ্য দেয়।

ডিসি বিপ্লব কুমার সরকার বলেন, এখন পর্যন্ত আর্থিক বিষয় ছাড়া শিশু অপহরণের অন্যকোনো উদ্দ্যেশ্য দেখা যায়নি। তবে আমরা অধিক জিজ্ঞাসাবাদ করলে অন্যকোনো তথ্য পেতেও পারি।

অন্যদিকে শিশুটি বাবা সাইফুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, আমাদের সঙ্গে প্রতিবেশী রোমানদের কোনো শত্রুতা নেই। আমরা বুঝতেই পারিনি, রোমান আমাদের ছেলেকে অপহরণ করবে। যেদিন অপহরণ হয় ওইদিন রাতে সিমনকে খুঁজতে রোমান নিজেই মহল্লায় মাইকিং করে। শুধু টাকার জন্যই ওরা এ কাজ করেছে। আমি তাদের শাস্তি দাবি করছি।

উল্লেখ্য, মঙ্গলবার (২৮ আগস্ট) রাত আনুমানিক ৯টার দিকে বাসা থেকে নিখোঁজ হয় সাইফুল ইসলাম ও সীমা বেগমের ৪ বছরের ছেলে তাহসিন ইসলাম সিমন।

এ সম্পর্কিত আরও খবর