নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম লাইফ সাপোর্টে

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 17:20:13

নওগাঁ-৬ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ইসরাফিল আলম রাজধানীর স্কায়ার হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন।

তার ভাগ্নে মনোয়ার হোসেন ডন বার্তা২৪.কমকে নিশ্চিত করে বলেন, তার অবস্থার অবনতি হওয়ায় গতকাল থেকে লাইফ সাপোর্টে আছেন।

মনোয়ার হোসেন ডন বলেন, ওনার প্রথম করোনা পজিটিভ আসে ৬ জুলাই। তখন শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে রাজধানীর স্কায়ার হাসপাতলে ভর্তি করা হয়। এরপর একটু ভালো হলে আবার ঢাকার বাসায় চলে আসেন। এরপর দ্বিতীয় বার ১৫ জুলাই এর দিকে করোনা নেগেটিভ রিপোর্ট আসে। তবে পুনরায় শরীর খারাপ করলে এবং শ্বাস-প্রশ্বাস সমস্যা হওয়ায় গত ১৭ জুলাই আবারও স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। স্কায়ারে ভর্তি করার তারপর থেকে ওনার পরিস্থিতি খারাপের দিকে যায়।

ওনার ফুসফুসে ইনফেকশনটা আস্তে আস্তে বেড়ে যায় যে কারণে তখন অক্সিজেনটা বেশি লাগে। এক পর্যায়ে ১০ লিটারের উপরে অক্সিজেন লাগে। গতকাল শুক্রবার (২৪ জুলাই) রাত ১২টার দিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ডাক্তারদের রেফারেন্স দিয়ে তিনি বলেন, গতকাল লাইফ সাপোর্ট থেকে শতভাগ অক্সিজেন নিতেই পারতেন না। এই কয়েক ঘণ্টাতে উনি ৩০ শতাংশ অক্সিজেন নিতে পারছেন।

ইসরাফিল আলমের ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও কিডনির সমস্যার পাশাপাশি করোনাতেও আক্রান্ত ছিলেন। যদিও মাঝখানে করোনা নেগেটিভ আসে।

ইসরাফিল আলম ১৯৮৭ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত ঢাকা মহানগর শ্রমিক লীগের দপ্তর সম্পাদক, ১৯৯২ সালে থেকে কেন্দ্রীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ও ১৯৯৭ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ঢাকা মহানগর শ্রমিক লীগের এবং অটো রিকশা চালক শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর