জয়ের জন্য অনেক দোয়া: প্রধানমন্ত্রী

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 13:27:25

বঙ্গবন্ধুর দৌহিত্র এবং একমাত্র ছেলে সজিব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৭ জুলাই) বিকেল ৪টা ৪০ মিনিটে গুলিস্তানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে গণভবন থেকে ভিডিও কলের মাধ্যমে শুভেচ্ছা বিনিময় করার পূর্বে প্রধানমন্ত্রী বলেন, আজ জয়েরও জন্মদিন। জয়ের জন্য অনেক অনেক দোয়া এবং শুভেচ্ছা।

এরপর স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনা বলেন, যে যেখানে আছেন সবাই স্বাস্থ্যবিধি মেনে মানুষের পাশে থাকবেন। মানুষের সহযোগিতা করবেন। সবাই স্বাস্থ্যবিধিগুলো মেনে চলবে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের সেবা করবেন। আলোচনায় উপস্থিত কেন্দ্রীয় দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার মুঠোফোনে ভিডিও কল করে প্রধানমন্ত্রী সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকল নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী তার বক্তব্যের শুরুতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সবার বিদেহী আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বলেন, স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠার পর থেকে আওয়ামী লীগ ও দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছে। করোনার দুঃসময়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানো, কৃষকের ধান কেটে তাদের বাসায় পৌঁছে দেওয়া এবং করোনায় অসুস্থ মানুষের সেবা ও দাফনে সাহায্য করে এক বড় দৃষ্টান্ত স্থাপন করেছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে করে প্রধানমন্ত্রী আরও বলেন, দেশের মানুষ এই করোনার হাত থেকে মুক্তি পাক, সেটাই আমরা চাই। আমরা জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে চাই। ইনশাআল্লাহ আমরা তা গড়তে পারবো, সেই বিশ্বাস আমাদের আছে।

করোনাভাইরাসের প্রকোপের কারণে নেতাকর্মীদের সঙ্গে দেখা সাক্ষাত না হওয়ার মনোবেদনার কথা স্মরণ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, অনেকদিন পর সবাইকে দেখলাম। কিন্তু এরমধ্যেই আমরা মন্ত্রীসভার বৈঠক করেছি, ডিজিটাল পদ্ধতির ব্যবহারে সবার সঙ্গে এভাবে দেখাও হচ্ছে। তবে সবার কাছে আমরা নির্দেশ এই যে, মানুষের দুঃসময়ে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন, সেভাবেই মানুষের সেবা করে যাবেন- এই আমি চাই। আর সবাই দোয়া করুন, দ্রুতই যেন দেশের মানুষসহ গোটা বিশ্ব এই করোনার হাত থেকে মুক্তি পায়।

এর আগে সকালে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগের সহযোগি সংগঠন স্বেচ্ছাসেবক লীগ। করোনার কারণে সংগঠনটির কেন্দ্রীয় নেতারা ধানমন্ডির ৩২ নম্বরে স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সংগঠনের নেতা গাজী মেজবাহুল হোসেন সাচ্চুসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটির নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সম্পর্কিত আরও খবর