রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছুঁই ছুঁই

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-23 19:20:17

রংপুর বিভাগে কমছে না করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় নতুন করে আরো ১৪৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ হাজার ৬৯০ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের মধ্যে বিভিন্ন বয়সী নারী-পুরুষ থাকলেও সংখ্যায় চিকিৎসক, পুলিশ ও ব্যাংকার বেশি।

এদিকে একই সময় রংপুর বিভাগে আরো তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০৩ জনে। রোববার পর্যন্ত আট জেলায় সুস্থতার সংখ্যা বেড়ে ৩ হাজার ৭৯০ জনে পৌঁছেছে।

সোমবার (২৭ জুলাই) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনাভাইরাসে নতুন করে ১৪৩ জন আক্রান্ত হয়েছে। একই সময়ে দিনাজপুরে ২ ও রংপুর জেলায় আরো ১ জন করে মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হওয়ার মধ্যে দিনাজপুরে ৪৫, রংপুরে ২২, কুড়িগ্রামে ১৮, লালমনিরহাটে ১৭, ঠাকুরগাঁওয়ে ১৫, পঞ্চগড়ে ১৫, গাইবান্ধায় ৬ এবং নীলফামারী জেলায় ৫ জন। এনিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৯০ জনে।

সূত্র আরো জানায়, বিভাগের মধ্যে রংপুর জেলায় রোববার (২৬ জুলাই) পর্যন্ত মোট ১ হাজার ৬২৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০ জন। দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৩৭ জনে পৌঁছেছে। মৃত্যু হয়েছে ৩৩ জনের। নীলফামারী জেলায় আক্রান্ত ৬২৬ এবং মৃত্যু হয়েছে ৯ জনের।

এছাড়াও গাইবান্ধা জেলায় আক্রান্ত ৬১৪ এবং ১২ জনের প্রাণহানি হয়েছে। ঠাকুরগাঁওয়ে আক্রান্ত দাঁড়িয়েছে ৩৩৫ ও মৃত্যু হয়েছে ৬ জনের। পঞ্চগড়ে আক্রান্ত ২৬৯ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ জনে, লালমনিরহাট জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৩৪৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত বেড়ে হয়েছে ৪৩৭ জন এবং মৃত্যু বেড়ে হয়েছে ৬ জনের।

এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩৭ জনসহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ হাজার ৯৮২ জনে। এছাড়াও বিভাগে গত ২৪ ঘণ্টায় ৫০৭ জনসহ মোট ৫৩ হাজার ২৬৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। আট জেলা থেকে এ পর্যন্ত ৩ হাজার ৭৯০ জন রোগী সুস্থ হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর