হত্যাচেষ্টার মামলায় রায়পুরের ৬ আ.লীগ নেতা কারাগারে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-26 17:37:12

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারকে হত্যাচেষ্টায় হামলা ও ভাঙচুরের ঘটনায় আওয়ামী লীগের ৬ নেতাকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২৭ জুলাই) বিকেলে জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

সন্ধ্যায় আসামি পক্ষের আইনজীবী ইউসুফ আজম সিদ্দিকী এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ বর্ধনের আদালতে ৯ আসামি উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। এতে আদালত ৬ আসামির জামিন নামঞ্জুর করে তাদেরকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বাকি ৩ জনের জামিন দিয়েছেন আদালত।

গ্রেফতারকৃতরা হলেন- রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক খালেদ হোসেন দেওয়ান, ওই ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদ খলিফা, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলহাস খলিফা ও আওয়ামী লীগ নেতা সিদ্দিক খলিফাসহ ৬ জন।

জানা গেছে, আলতাফ হোসেনকে হত্যার চেষ্টায় হামলার ঘটনায় ৪৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৯০ জনকে আসামি করে ১৪ জুলাই রায়পুর থানায় একটি মামলা দায়ের করা হয়। হামলায় আহত ও উত্তর চরবংশী ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মোখলেছুর রহমান পান্নু এ মামলা দায়ের করেন। মামলার আসামিরা ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এবং উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মামুনুর রশিদের অনুসারী হিসেবে পরিচিত। মামুনুর রশিদ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি।

এজাহার সূত্রে জানা গেছে, ১০ জুলাই রাত ১১টার দিকে আলতাফ হোসেন হাওলাদারের উত্তর চরবংশী খাসের হাটের কার্যালয়ে যুবলীগ নেতা মোখলেছুর রহমান পান্নুসহ কয়েকজন বসেছিলেন। এ সময় আলতাফ হোসেনও উপস্থিত ছিলেন। হঠাৎ করে মামলার আসামিরা আলতাফ হোসেনকে হত্যার উদ্দেশে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি হামলা চালায়। এ ঘটনায় মোখলেছুর রহমান পান্নুসহ ১১ জন আহত হয়। হামলাকারীরা আলতাফ হোসেনের ব্যবহৃত গাড়ির সামনের কাঁচ ও কার্যালয় ভাঙচুর করে। এতে ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।
উপজেলা পরিষদের নির্বাচনে বর্তমান চেয়ারম্যান মামুনুর রশিদের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করার পর থেকেই আলতাফ হোসেনকে হত্যার হুমকি দিয়ে আসা হচ্ছিল বলে এজাহারে উল্লেখ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর