রংপুরে পশুরহাট যানজটমুক্ত রাখতে তৎপর পুলিশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-20 23:54:51

রংপুরে ঈদকে ঘিরে ফুটপাত ও কোরবানির পশুরহাটসহ গুরুত্বপূর্ণ সড়কগুলো যানজটমুক্ত রাখতে মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। মানুষের চলাচলের সুবিধার্থে ও যানজট নিরসনে অব্যাহত রয়েছে ফুটপাত দখলমুক্ত অভিযান। নিয়মিত টহলের পাশাপাশি পশুর হাটগুলোতে বেড়েছে পুলিশের তদারকি।

মঙ্গলবার (২৮ জুলাই) সকাল থেকে নগরীর পশুরহাটগুলোতে ব্যাপক তৎপরতা চালিয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

নির্বিঘ্নে পশু ক্রয়-বিক্রয়ে লালবাগ, বুড়িরহাট, নিসবেতগঞ্জ, লালবাগসহ বিভিন্ন হাটে তদারকি করে যানজট নিরসনে কাজ করে পুলিশ। একই সাথে করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে পশু কেনাবেচা সংক্রান্ত সচেতনতামূলক পরামর্শ প্রদান করেন তারা।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম বলেন, করোনাকালে পশুরহাটে ক্রেতা-বিক্রেতাদের দুর্ভোগ কমাতে হাটগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে। সেই সাথে রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। ফলে নগরবাসী স্বাচ্ছন্দ্যে তাদের পছন্দমত পশু কিনে নিরাপদে বাড়ি ফিরতে পারছেন।

এদিকে অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক বলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের নির্দেশনা অনুযায়ী ট্রাফিক বিভাগের পাশাপাশি গোয়েন্দা পুলিশ সদস্যরাও হাটগুলোতে কাজ করছে। যানজট নিরসন, নির্বিঘ্নে পশু ক্রয়-বিক্রয় ও সড়কে চাঁদাবাজি রোধে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

অন্যদিকে মঙ্গলবার বিকেলে নগরীর সিটি বাজার থেকে সুপার মার্কেট মোড় পর্যন্ত সড়কের দুইপাশে ফুটপাতের ওপর বসানো অস্থায়ী দোকান উচ্ছেদে অভিযান চালায় জেলা প্রশাসন। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা।

ঈদে মানুষের চলাচলের সুবিধার্থে ও যানজট নিরসনে ফুটপাত দখলমুক্ত রাখতে এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ম্যাজিস্ট্রেট। অভিযানে মেট্রোপলিটন পুলিশ ও সেনাবাহিনী সহযোগিতা করে।

এ সম্পর্কিত আরও খবর