চলনবিলে নৌকাডুবি: ২ জনের মরদেহ উদ্ধার

জেলা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 06:17:54

পাবনা: পাবনার চাটমোহরের চলনবিলে নৌকা ডুবির ঘটনায় দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাত সোয়া ১টার দিকে রাজশাহী থেকে আসা ডুবুরি দল একজনের মরদেহ উদ্ধার করে। ধারণা করা হচ্ছে, মরদেহটি নিখোঁজ ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণির স্ত্রী মমতাজ পারভীন শিউলীর (৪৫)। এছাড়া শনিবার সকালে শাহনাজ পারভিন পারুল নামে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আরও যারা নিখোঁজ রয়েছেন তারা হলেন- ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণি, ঈশ্বরদী আমবাগান এলাকার সাইদুর রহমান বিশ্বাসের ছেলে রফিকুল ইসলাম স্বপন এবং তার মেয়ে সাদিয়া খাতুন।

নৌকার মাঝি সুমন হোসেন জানান, ঈশ্বরদী ডাল গবেষণা কেন্দ্রের কয়েকজন কর্মকর্তা ও কুষ্টিয়া উপজেলা থেকে আসা তাদের কয়েকজন বন্ধু এবং পরিবারের অন্যান্য সদস্যরা শুক্রবার সকালে চলনবিল ভ্রমণের উদ্দেশে বের হন। তারা ভাঙ্গুড়া উপজেলার বড়াল ব্রিজ নৌবাড়িয়া ঘাট থেকে একটি নৌকা ভাড়া করে বিলের মধ্যে দিয়ে তাড়াশ উপজেলায় যান। পরে সন্ধ্যায় চাটমোহরে ফেরার পথে হান্ডিয়ালের পাইকপাড়া নামক স্থানে নৌকার ছই ভেঙে উল্টে যায়।

চাটমোহর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার নজরুল ইসলাম জানান, বিষয়টি টের পেয়ে স্থানীয়রা কয়েকজনকে উদ্ধার করে। আর কয়েকজন সাঁতরে বিলের পাড়ে উঠতে পারলেও নৌকাসহ পানিতে তলিয়ে যায় ৫ জন। তবে ঘটনার সময় প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল পানিতে তলিয়ে গেছে ৪ জন।

এর আগে শুক্রবার রাত ১১টার দিকে রাজশাহীর একটি ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে এবং রাত ১১টা ৫০ মিনিটে পানিতে নেমে নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা শুরু করে। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যান চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) তাপস কুমার পাল।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) তাপস কুমার পাল জানান, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের সহযোগিতায় বাকি নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চলছে।

এদিকে অন্য আহতদের বিভিন্ন স্থানের হাসপাতাল ও ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর