ধামরাইয়ে হত্যাকাণ্ড, ৫ ডাকাত সদস্য গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-25 04:26:40

ঢাকার ধামরাইয়ে ডাকাতের ছুরিকাঘাতে কালিপদ হালদার (৪৫) নামের এক মাছ ব্যবসায়ী নিহতের ঘটনায় ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে তাদের আদালতে পাঠানো হয়। এর আগে (বুধবার ২৯) জুলাই আশুলিয়ার পল্লিবিদ্যুৎ বাসস্ট্যান্ডে মৌমিতা পরিবহনের ভিতর থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- রাজবাড়ি সদর থানার পাকুরিকান্দা গ্রামের বশির আহমেদ (৪০), রংপুর জেলার পীরগঞ্জ থানার শ্যামপুর গ্রামের আলমগীর হোসেন (৩৫), সাভারের আশুলিয়ার ভাদাইল এলাকার বাবু ভূইয়া (৩২), পাবনা জেলার বেড়া থানার মালদাহপাড়া গ্রামের আক্তার হোসেন (২৩) ওমাগুড়া জেলার শীপুর থানার খরিবাড়িয়া গ্রামের সাইফুল ইসলাম শাওন (২৪)। তারা সবাই আশুলিয়া ও গাজীপুরের কোনাবাড়ি এলাকায় ভাড়া থেকে যাত্রীবাহী গাড়িতে করে ডাকাতি করতো।

পুলিশ জানায়, প্রযুক্তি ব্যবহার করে ডাকাতি ও হত্যার সাথে জড়িত বশির আহমেদ, আলমগীর হোসেন ও বাবু ভূইয়াকে পল্লিবিদ্যুতের মৌমিতা পরিবহন থেকে গ্রেফতার করা হয়। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি হাতুড়ি, দুটি লোহার রড, পাঁচটি মোবাইল ফোন ও নগদ ৯ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে গাজীপুরের কোনাবাড়ি থেকে আক্তার হোসেন ও সাইফুল ইসলাম শাওনকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে আসামিরা।

প্রসঙ্গত, গত ২৮ জুলাই ভোর রাতে ঢাকা আরিচা মহাসড়কের ধামরাইয়ের কেলিয়া এলাকায় মাছ ক্রয়ের উদ্দেশ্য ট্রাকে করে আরিচা যাওয়ার সময় ডাকাতের ছুরিকাঘাতে নিহত হোন মাছ ব্যবসায়ী কালিদাশ হালদার। এ সময় আহত হোন আরো দুই জন। নিহত কালিদাশ আশুলিয়ার নয়ারহাটের চাকলগ্রামের বাসিন্দা।

এ সম্পর্কিত আরও খবর