কুড়িগ্রামে বানভাসিদের জন্য ৩ গরু কোরবানি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-25 15:45:39

দুঃখের দিনেও মুখে একটু হাঁসি ফুটাতে কয়েকজন ব্যক্তির সহায়তায় কুড়িগ্রামের বানভাসিদের মাঝে ৩টি গরু কোরবানি দেয়া হয়েছে।

শনিবার (১ আগস্ট) জেলা সদর পাঁচগাছী ইউনিয়নের কদমতলা গ্রামে প্রায় ২০০ পরিবারের মাঝে কোরবানির মাংসের পাশাপাশি, চাল, তেল ও মশলা দেয়া হয়।

জানা গেছে, কুড়িগ্রাম দীর্ঘ মেয়াদি বন্যায় কুড়িগ্রামের ৯টি উপজেলার ৫৬টি ইউনিয়নের ৪ লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়েছিল। তার মধ্যে সদরের পাঁচগাছী ইউনিয়নের কদমতলা গ্রামটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। এছাড়া পানি কমে আসলেও এ গ্রামটির ২০০ পরিবার এখনো পানিবন্দি জীবন-যাপন করছেন।

সহায়তাকারী কয়েকজন ব্যক্তির গ্রামটি নজরে আসলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ৩টি গরু কোরবানিসহ তেল, মশলা ও চাল সহায়তা দিয়েছেন তারা।

কদম তলা গ্রামের আপাতাল্লি ও শাহ আলম বার্তা২৪.কম-কে বলেন, ‘আমাদের বয়স শেষের দিকে, এ জীবনে এতো বড় সহায়তা পাই নাই। ঈদের দিনে মাংস, চাল, তেল ও মশলা পেয়ে আমরা খুবই আনন্দদিত। তাদের জন্য সারাজীবন দোয়া করব।’

এ সহায়তার অন্যতম উদ্যোক্তা সাংবাদিক ও সমাজকর্মী ইউসুফ আলমগীর বার্তা২৪.কম-কে জানান, এবারে কুড়িগ্রামের ভয়াবহ দীর্ঘ মেয়াদি বন্যার কারণে দুর্গত বানভাসিদের ঈদ আনন্দে শরিক হতে কয়েকজন অগ্রজ এগিয়ে আসেন। তাদের পাঠানো অর্থে চরবাসীদের পছন্দমত কোরবানির গরু কেনা হয়। আর সেই সাথে মাংসর পাশাপাশি আরও কিছু মানুষ চাল, তেল, মশলা দিয়ে সহযোগিতা করেন।

তবে এই সাময়িক সহযোগিতার পাশাপাশি বানভাসি চরের মানুষদের বন্যা পরবর্তী কৃষি সহযোগিতা প্রয়োজন বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর