ঈদের ৯ দিন পরও ট্রেনে বিলম্ব ১২ থেকে ১৪ ঘন্টা

ঢাকা, জাতীয়

সিনিয়র করেপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 04:22:46

ঢাকা: ঈদের আগে ও পরে ট্রেনের যে বিলম্ব যাত্রা শুরু হয়েছিলো সে অবস্থা থেকে এখনও উত্তরণ ঘটেনি। ঈদের ৯ দিন পরও দেখা যাচ্ছে, ১২ থেকে ১৪ ঘন্টা দেরিতে চলছে নীলসাগর ও রংপুর এক্সপ্রেস ট্রেন। এসব ট্রেনে এখনও মানুষ বাড়ি থেকে ঢাকা ফিরছেন। সোমবারের পর থেকে সব ট্রেন আবার শিডিউলে ফিরবে বলে জানিয়েছেন ঢাকা স্টেশন ম্যানেজার।

শনিবার (১ সেপ্টেম্বর) নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সাড়ে ১২ ঘন্টা বিলম্বে ঢাকার দিকে আসছে। দিনাজপুরের দ্রুতযান এক্সপ্রেস ৬ ঘন্টা বিলম্বে চলছে। রূপসা এক্সপ্রেস ৪ ঘন্টা। রংপুর এক্সপ্রেস প্রায় ১৫ ঘন্টা দেরিতে রয়েছে।

সীমান্ত এক্সপ্রেস ৫ ঘন্টা, ডাউন রুপসা ৪ ঘন্টা বিলম্বে। সকালে ঢাকার কমলাপুর থেকে নীলসাগার, ধুমকেতু সুন্দরবনসহ ৫টি আন্ত:নগর ট্রেন নির্ধারিত সময়ে ছাড়েনি বিলম্বে ঢাকায় আসার কারণে।

জানতে চাইলে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বার্তা২৪ কে জানান, ঈদের পরও যাত্রীদের চাপ নিয়ে চলছে ট্রেন। এ কারণে বিভিন্ন গন্তব্য থেকে যাত্রীরা ট্রেনে ঢাকা এসে নামছেন। আসার পথে অতিরিক্ত যাত্রীর কারণে বিলম্ব হচ্ছে।

তবে সোমবারের পর পরিস্থিতির উন্নতি হবে বলে মনে করছেন স্টেশন ম্যানেজার। তার কারণ জানিয়ে তিনি বলেন, ঈদের পরের সপ্তাহে ট্রেনগুলোর সাপ্তাহিক ছুটি পায়নি। রোববার ও সোমবার অনেক ট্রেন ছুটি পাবে। যে কারণে আগের নির্ধারিত সময়ে ফিরতে পারবে।

এদিকে নিধারিত সময়ে ঢাকা থেকে ট্রেন ছাড়তে না পারায় যাত্রী ভোগান্তি প্রবল আকার ধারণ করেছে। অনেকে বাসা থেকে বেরিয়ে স্টেশনে ঘন্টার পর ঘন্টা আটকে পড়ছেন। ট্রেন এলে তারপর আবার আরও ঘন্টা খানেক পরে ছাড়ছে।

এ সম্পর্কিত আরও খবর