ঈদের ছুটি শেষে খুলেছে অফিস

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 13:03:53

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হয়েছে। ছুটি শেষে সোমবার (৩ আগস্ট) খুলেছে অফিস-আদালত, ব্যাংক-বীমা ও শেয়ারবাজারও।

সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সচিবরা কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে সামাজিক দূরত্ব মেনে শুভেচ্ছা বিনিময় করেছেন। ঈদের পর প্রথম কর্মদিবসে সচিবালয়ের বারান্দা, সিঁড়ি, লিফট, সর্বত্রই চলছে সামাজিক দূরত্ব মেনে ঈদের শুভেচ্ছা বিনিময়।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান জানান, নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সাথে তার অফিস কক্ষে মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।

কর্মকর্তারা বলছেন, প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ উপভোগ করার পর আবার কর্মস্থলে যোগ দিয়েছেন। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করে সম্প্রীতির বন্ধন তৈরি হয়, এ ধারা অব্যাহত থাকবে সবসময়। তবে এবার যেহেতু করোনার প্রাদুর্ভাব রয়েছে সেক্ষেত্রে কুশল বিনিময় হয়েছে সামাজিক দূরত্ব মেনেই।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে গত শুক্রবার থেকে তিন দিনের ঈদের ছুটি শুরু হয়। শনিবার পালিত হয় ঈদুল আযহা। রোববারও ছিল ঈদের ছুটি। যদিও শুক্র ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটি।

ঈদের ছুটি শেষে সোমবার অফিসে যোগ দিয়েছেন অনেক কর্মজীবীরা। বিশেষ করে যারা ঢাকায় ঈদ করেছেন তারা যোগ দিয়েছেন বেশি। তবে ঢাকায় পেশাজীবীদের ফিরতে আরও কয়েকদিন সময় লাগবে। আর অফিস শুরু হলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম থাকবে। কারণ অনেকে সাধারণ ছুটির সঙ্গে অতিরিক্ত ছুটি নিয়েছেন। তারা যোগ দেবেন আরও কিছুদিন পর। তবে অফিসপাড়ার প্রথম দিন চলবে শুধুই আনুষ্ঠানিকতা আর ঈদের শুভেচ্ছা বিনিময়।

এ সম্পর্কিত আরও খবর