সুদের টাকার জন্য ব্যবসায়ীকে হত্যা, মরদেহ নিয়ে বিক্ষোভ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-24 22:41:44

নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের নুরুপাটোয়ারীর হাটে সুদের টাকার জন্য ব্যবসায়ী মো. সোহেলকে (২৮) পিটিয়ে ও বিষ খাইয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মরদেহ নিয়ে বিক্ষোভ করেছে স্থানীয়রা।

মঙ্গলবার (৪ আগস্ট) বিকেলে উপজেলার পশ্চিম শুল্লুকিয়া গ্রামে নিহত সোহেলের মরদেহ নিয়ে বিক্ষোভ করে গ্রামবাসী। এর আগে সোমবার দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোহেলের মৃত্যু হয়।

নিহত সোহেল উপজেলার পশ্চিম শুল্লুকিয়া গ্রামের আবুল কালামের ছেলে এবং নুরুপাটোয়ারীর হাটের মুদি ব্যবসায়ী।

নিহতের বাবা আবুল কালাম জানান, নুরুপাটোয়ারীর হাটের নুর মোহাম্মদ দীর্ঘদিন যাবৎ চড়া সুদে টাকা লেনদেন করছেন। গত রোববার রাত সাড়ে ১০টার দিকে মুদি ব্যবসায়ী সোহেলের দোকানে যান নুর মোহাম্মদ। এ সময় সোহেলের বাবাকে তিনি জানান ৭ লাখ টাকা পাবেন তিনি। সোহেল তার কাছ থেকে সুদে ৭ লাখ টাকা নিয়েছেন।

পরের দিন সোমবার সকালে সোহেলের বাবা স্থানীয় লোকজনের উপস্থিতিতে নুর মোহাম্মদকে সুদের টাকা লেনদেনের বিষয়টি সমাধানের সিদ্ধান্ত দেন। ওই দিন সকাল ৯টার দিকে নুর মোহাম্মদের ছেলে ফারুক হোসেন (৩৩) ও মোহাম্মদ রুবেলসহ অজ্ঞাত আরও এক যুবক ব্যবসায়ী সোহেলকে নিজ বাড়ির সামনে থেকে মোটরসাইকেল যোগে তুলে নিয়ে যান। পরে সোহেলের মুদি দোকানের পেছনে রেখে শারীরিক নির্যাতনের পর বিষ খাইয়ে দেন। এ ঘটনার পর খবর পেয়ে বাবা আবুল কালামসহ স্থানীয়রা সোহেলকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। আজ দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) ট্রমাস বড়ুয়া জানান, এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ঘটনার পরপরই পুলিশ মামলার ১নং আসামি ফারুককে গ্রেফতার করেছে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর