ক্যাম্পাসের ঝুলন্ত সেতু

, অন্যান্য-দল

মায়াবতী মৃন্ময়ী, অতিথি লেখক | 2023-09-01 15:26:00

চবি ক্যাম্পাস থেকে: পাহাড় আর অরণ্যময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রকৃতি ও পরিবেশ কানাকানি করে শিক্ষার্থীদের সাথে। সবুজ ক্যাম্পাসে নীল শাটল ট্রেনে আসে ছাত্র-ছাত্রীরা। কখনো হারায় জোছনাময় কাটা-পাহাড়ে, বোটানিক্যাল গার্ডেনে। দোলে ঝুলন্ত সেতুতে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রয়েছে অনেক ঐতিহ্য ও প্রাকৃতিক সম্পদ। যা সকলের হৃদয়ে স্থান করে নিয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ক্যাম্পসের এমনই একটি প্রিয় স্থান সমাজবিজ্ঞান অনুষদের সামনের ঝুলন্ত সেতু।

সেতুটিক দেখে রাঙামাটির ঝুলন্ত সেতুর কথাটা মনে পড়ে। ঝুলন্ত সেতুতে যাতায়াত করার পরও ছেলেমেয়েরা আড্ডা দেয়। চলে । নাটক ও গানের মহড়া চালায়। আর ফটোশিকারীরা তো আছেনই সেই প্রকৃতিকে ক্যামেরাবন্দি করার জন্য, নিজের বা প্রিয়জনের সঙ্গে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রয়াত উপার্চায প্রফেসর ড. আবু ইউসুফের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটির ঝুলন্ত সেতুর আদলে নির্মাণ করা হয় বিশেষ এ সেতুটি।

২০০৯ সালের ১৭ ডিসেম্বর সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় সেতুটি। বিশেষ দিবসে মনোরমভাবে সাজানো হয় ঝুলন্ত সেতুটিকে। হাজারো শিক্ষার্থীর দৃপ্ত পদচারণায় মুখরিত হয় চবি’র ঐতিহ্যবাহী এ স্থাপনা। প্রতিদিন ধন্য হয় শত শত দর্শনার্থীর স্পর্শে। এবং প্রিয় যুগলের স্মৃতিময় সান্নিধ্যের নস্টালজিক উষ্ণতায়।

 

এ সম্পর্কিত আরও খবর