নবীর অবমাননায় সংসদে নিন্দা জানাতে বিএনপি এমপির প্রস্তাব

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 18:42:03

মহানবী হযরত মুহাম্মদ (স:) কে অবমাননার জন্য জাতীয় সংসদে নিন্দা জানানোর প্রস্তাব করেছেন বিএনপির থেকে নির্বাচিত সংসদ সদস্য হারুনুর রশীদ। এ জন্য জাতীয় সংসদে একটি নিন্দা প্রস্তাব উপস্থাপনের জন্য তিনি স্পিকারের মাধ্যমে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন।

রোববার (৮ নভেম্বর) জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে হারুনুর রশীদ এ প্রস্তাব করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অধিবেশনে উপস্থিত ছিলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ অধিবেশনে সভাপতিত্ব করেন।

হারুনুর রশীদ বলেন, সংসদ নেতা এখানে উপস্থিত আছেন, আমি সংসদ নেতার দৃষ্টি আকর্ষণ করছি। মহানবীকে অবমাননার জন্য এই সংসদে একটি নিন্দা প্রস্তাব উপস্থাপন করা হোক। ঈদে মিলাদুন্নবী দিনে ফ্রান্সের পত্রিকা শ্যার্লি অ্যাবদোতে মহানবীর ব্যাঙ্গ চিত প্রকাশ করা হয়েছে। এতে সারাবিশ্বের মুসলমান প্রতিবাদী হয়ে উঠেছে। ফ্রান্স শান্তভাবে পরিস্থিতি মোকাবিলা করার চেষ্টা করতে পারতো। কিন্তু ইমানুয়েল ম্যাক্রো ঘিতে আগুন ঢেলে দিয়েছেন।

তিনি বলেন, যেহেতু এই ঘটনা আবেগ প্রবণ মুসলমানদের হৃদয়ে আঘাত করেছে, সারাবিশ্বের মুসলমানের মধ্যে প্রতিবাদ উঠেছে। তাই আমি প্রস্তাব করছি এই ঘটনার জন্য সংসদে নিন্দা প্রস্তাব নেওয়া উচিত। এর জন্য সংসদে প্রস্তাব আনা আহ্বান জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর