শপথ নিচ্ছেন মোকাব্বির, গণফোরামের সম্মতি

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-27 07:18:12

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নিতে যাচ্ছেন ঐক্যফ্রন্ট থেকে সিলেট-২ আসনে নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খান। তবে গণফোরামের দলীয় সিদ্ধান্তে শপথ নিচ্ছেন বলে জানিয়েছেন গণফোরামের এই সংসদ সদস্য।

মঙ্গলবার (২ এপ্রিল) বেলা ১২টায় স্পিকারের সংসদ কার্যালয়ে তার শপথ পাঠ করাবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মোকাব্বির খানের শপথের বিষয়ে বার্তা২৪.কম-কে নিশ্চিত করেন স্পিকারের একান্ত সচিব এমএ কামাল বিল্লাহ। তিনি বলেন, 'আগামীকাল ১২টায় শপথ নেবেন সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের সদস্য।'

শপথের বিষয়ে মোকাব্বির বলেন, 'আমি গণফোরামের সিদ্ধান্তেই শপথ নিচ্ছি। আমার পার্টি থেকে বলা হয়েছে, শপথ নিতে। আমি তো বিএনপির প্রার্থী না। তাই তাদের বিষয়ে কিছু জানি না। আমি সোমবার বিকেল স্পিকারকে চিঠি দিয়েছি। তবে সময় কখন সেটা জানি না।'

এরমধ্যে দিয়ে ঐক্যফ্রন্টের দুজন নেতা সংসদে যাচ্ছেন। এর আগে গত ৭ মার্চ শপথ নেওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে অর্থাৎ ৬ মার্চ সন্ধ্যায় সিদ্ধান্ত পাল্টান গণফোরামের এই সদস্য।

দলীয় চাপের মুখে তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করেন। তবে ওই দিন অর্থাৎ ৭ মার্চ শপথ নেন গণফোরামের আরেক সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন মোকাব্বির খান। তিনি সিলেট-২ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে বিজয়ী হন।

এ সম্পর্কিত আরও খবর