সংসদ থেকে চিরবিদায় নিলেন সাবেক এমপি দুলাল

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 10:19:10

সংসদ সদস্য হিসেবে দশম সংসদেও ভূমিকা রেখেছেন আবু সালেহ মোহাম্মদ সাইদ দুলাল। সংসদ এলাকায় আগে এসেছেন বিভিন্ন গাড়িতে চড়ে।

কিন্তু সোমবার (২২ এপ্রিল) আসলেন লাশবাহী গাড়িতে। প্রিয় কর্মস্থল সংসদ ও পৃথিবীকে চিরবিদায় জানিয়ে আবু সালেহ মোহাম্মদ সাইদ দুলাল চলে গেলেন না ফেরার দেশে। এ দিন সংসদের দক্ষিণ প্লাজায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় সহকর্মীরা অংশ নিয়ে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন। এর আগে লালমনিরহাট-৩ আসনের এই সংসদ সদস্য রোববার (২১ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

তিনি ১৯৪৬ সালের ৩০ মার্চ লালমনিরহাট জেলার তিস্তায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের জানাজায় সমাজকল্যাণ মন্ত্রী নূরুজ্জামান আহমেদ, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাইদ মাহমুদ স্বপন, সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শামসুল ইসলাম টুকু, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাতীয় পার্টির জি এম কাদের এবং রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ দলীয় নেতাকর্মী ও শুভানুধ্যায়ীগণ অংশ নেন।

স্পিকারের পক্ষ থেকে সার্জেন্ট অ্যাট আর্মস কমোডর মোস্তাক আহমেদ, চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী এমপির পক্ষ থেকে হুইপ ইকবালুর রহিম ও হুইপ আবু সাইদ মাহমুদ স্বপন এবং রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন মরদেহে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে মরহুমের রাজনৈতিক কর্মময় জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোকপাত করা হয়। জানাজা শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এ সম্পর্কিত আরও খবর