নিউজিল্যান্ড-শ্রীলঙ্কায় হামলার ঘটনায় সংসদে সাধারণ আলোচনা হবে

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 18:17:37

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে ও শ্রীলঙ্কার গির্জা-হোটেলে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় জাতীয় সংসদে সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে।

সোমবার (২৯ এপ্রিল) একাদশ জাতীয় সংসদের অধিবেশনে কার্যপ্রণালী-বিধির ১৪৭ বিধির আওতায় প্রস্তাব (সাধারণ) এর ওপর আলোচনার প্রস্তাব করবেন সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ। পরে তিনিসহ সরকারি দল ও বিরোধী দলের সদস্যরা এর ওপর আলোচনা করবেন।

এছাড়া সম্প্রতি ফেনীর সোনাগাজীতে মাদরাসা ছাত্রী নুসরাতকে যৌন নিপীড়ন ও পুড়িয়ে মারার ঘটনায় গভীর ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করে সন্ত্রাসী, যৌন নিপীড়নের ঘটনার বিরুদ্ধে বাংলাদেশসহ বিশ্বের সকল দেশের সংসদ সরকার ও নাগরিকদের প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হবে।

প্রস্তাব সাধারণে বলা হয়েছে 'বাংলাদেশ জাতীয় সংসদ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদ ও শ্রীলঙ্কায় গির্জা-হোটেলে সন্ত্রাসী হামলায় বাংলাদেশ জাতীয় সংসদের স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের নাতী জায়ান চৌধুরীসহ বিপুল সংখ্যক মানুষকে হত্যা ও আহত করা ও ফেনীর সোনাগাজীতে মাদরাসা ছাত্রী নুসরাতকে যৌন নিপীড়ন ও পুড়িয়ে মারার ঘটনায় প্রতিরোধ গড়ে তোলা হোক।'

এ সম্পর্কিত আরও খবর