এনটিএমসিকে স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার সুপারিশ

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 00:31:04

জাতীয় টেলি যোগাযোগ পর্যবেক্ষণ কেন্দ্রকে (এনটিএমসি) স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। কমিটির বৈঠকে এজন্য প্রয়োজনীয় আইন প্রণয়নে মন্ত্রণালয়কে দ্রুত উদ্যোগ নিতে বলা হয়েছে।

বুধবার (২৯ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা শেষে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. মুজিবুল হক, মো ফখরুল ইমাম ও ফজিলাতুন নেসা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে এনটিএমসি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের আওতাধীন একটি অধিদফতর হিসেবে কার্যক্রম পরিচালনা করছে। যে প্রতিষ্ঠানটিকে আরো শক্তিশালী করা প্রয়োজন বলে কমিটির সদস্যরা মনে করেন। তারা প্রয়োজনীয় আইন প্রণয়ের দিকে গুরুত্ব দেন। এছাড়া বৈঠকে জননিরাপত্তার স্বার্থে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চলমান প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়।

এদিকে, সংসদের প্রশ্নোত্তরের সময় প্রধানমন্ত্রী বা মন্ত্রীরা সম্পূরক প্রশ্নে যেসব জবাব (প্রতিশ্রুতি) দেন সেগুলোকে প্রতিশ্রুতি হিসেবে গণ্য করার বা রেকর্ড রাখার সুপারিশ করা হয় বৈঠকে। এছাড়া পুলিশ বাহিনীর সক্ষমতা বাড়াতে হেলিকপ্টারসহ প্রয়োজনীয় যানবাহন জরুরি ভিত্তিতে সরবরাহ করার পদক্ষেপ নেওয়ার তাগিদ দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর