দ্বিতীয় পদ্মাসেতুর নির্মাণকাজ শুরু করার দাবি

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা: জাতীয় সংসদ ভবন থেকে | 2023-08-29 21:01:40

পাটুরিয়া-দৌলতদিয়ায় দ্বিতীয় পদ্মাসেতুর কাজ শুরু করার আহ্বান জানিয়েছেন সাবেক প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। তিনি বলেছেন, দ্বিতীয় পদ্মাসেতুর সম্ভাব্যতা-সমীক্ষা হয়েছে। কী কারণে শুরু হচ্ছে না জানি না। আমি বলব অন্তত কাজটা শুরু করেন।

বুধবার (১৯ জুন) বিকেলে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে প্রস্তাবিত ২০১৯-২০ বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এই দাবি জানান।

কাজী কেরামত আলী বলেন, পদ্মাসেতু হচ্ছে। দ্বিতীয় পদ্মাসেতুর জন্য এই সংসদে প্রায়ই বলে থাকি। দিন চলে যাচ্ছে। সবাই বলে বয়স বাড়ে আমি বলি কমে। পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে দ্বিতীয় পদ্মাসেতুর কাজ শুরু করা হোক। এই সেতু করার জন্য অনেক দেশ প্রস্তাব দিয়েছে। কিন্তু কী কারণে হচ্ছে না আমি জানি না। সম্ভাব্যতা যাচাই যেহেতু হয়ে গেছে কাজটা অন্তত শুরু করা হোক। একদিনে তো আর শেষ হয়ে যাবে না।

এ সময় তিনি আরিচা-নগরবাড়ী-নাখালগাছী এবং ধাওয়াপাড়া নাজিরগঞ্জ রুটে ব্রিজ নির্মাণের দাবি জানান। দৌলতদিয়া-ধাওয়াপাড়া পর্যন্ত শহর রক্ষা বাঁধ নির্মাণের আশ্বাস দেন।

রাজবাড়ীতে শেখ হাসিনার নামে একটি মেডিকেল কলেজ নির্মাণের প্রস্তাব করেন কেরামত আলী। এর জন্য ২০/৩০ বিঘা জায়গা লাগবে, সেটারও ব্যবস্থা করবেন বলেও জানান তিনি। এ সময় স্বাস্থ্য খাতে দুর্নীতি বন্ধে সরকারের কঠোর হওয়ার অনুরোধ জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর