বিনা খরচে জাপানে যাওয়ার সুযোগ পাচ্ছেন শ্রমিকরা

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 05:35:27

শ্রমবাজারে নতুন দিগন্ত হাতছানি দিচ্ছে বাংলাদেশের জন্য। আগামী পাঁচ বছরে জাপান সাড়ে তিন লাখ দক্ষ শ্রমিক নেবে। তবে শুধু বাংলাদেশ থেকেই নয়, বিশ্বের কয়েকটি দেশ থেকে দক্ষ শ্রমিক নেবে তারা।

জাপানের শ্রমবাজারে বাংলাদেশও দক্ষ শ্রমিক পাঠানোর সুযোগ পাচ্ছে বলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিকে জানিয়েছে মন্ত্রণালয়।

বুধবার (২৮ আগস্ট) বিকেলে সংসদ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সেই সুযোগটি নিতে বিএমইটি যেতে ইচ্ছুক কর্মীদের প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করবে। বৈঠকে মন্ত্রী ইমরান আহমদ জানিয়েছেন, বিনা খরচে জাপানে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, অধ্যাপক মো. আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, আয়েশা ফেরদাউস, পংকজ নাথ এবং মো. ইকবাল হোসেন অংশগ্রহণ করেন।

এছাড়া প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়লের সচিবের রুটিন দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধানরাসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর