গ্রামীণ রাস্তা কংক্রিটের করার প্রস্তাব

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 05:35:36

প্রধানমন্ত্রী ঘোষিত গ্রামকে শহর করার অংশ হিসেবে গ্রামীণ জনপথ আর হেরিংবোন নয় এবার কংক্রিটের রাস্তা চান এমপিরা। বৃষ্টি, বন্যায় যেহেতু গ্রামীণ জনপদের রাস্তা বেশি ক্ষতিগ্রস্ত হয় তাই হেরিংবোন নয় কংক্রিটের রাস্তা নির্মাণের প্রস্তাব করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সংসদ ভবনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ প্রস্তাব করা হয়।

বৈঠকের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের অন্যান্য সদস্য এবং ২১ আগস্টে নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

বৈঠকে বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ সম্পর্কে আলোচনা করা হয় এবং বন্যা প্রবণ ও নদী ভাঙন কবলিত এলাকার জনগণের গৃহ নির্মাণ ও তাৎক্ষণিক সহযোগিতার জন্য মন্ত্রণালয়কে বিশেষ বরাদ্দ রাখার সুপারিশ করা হয়।

বৈঠকে প্রতিটি গ্রাম হবে শহর এ লক্ষ্যকে সামনে রেখে গ্রামের সকল হেরিংবোন রাস্তাঘাট কংক্রিটে নির্মাণের কার্যক্রম শুরু করার পদক্ষেপ নিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সিনিয়র সচিব মো. শাহ্ কামালসহ মন্ত্রণালয় ও বিভাগ এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর