গণপূর্তের দুর্নীতি রুখতে কঠোর ব্যবস্থা চায় সংসদীয় কমিটি

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 18:12:32

গণপূর্তের দুর্নীতিবাজদের বিরুদ্ধে মন্ত্রণালয়কে কঠোর ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি। প্রকল্পের কাজে আর্থিক দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও ক্ষতিপূরণ আদায় করার নির্দেশ দিয়েছে কমিটি।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে সংসদ ভবনে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়।

কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জহিরুল হক ভূঞা মোহন, আহসানুল ইসলাম টিটু, মুস্তফা লুৎফুল্লাহ, ওয়াসিকা আয়েশা খান ও মো. জাহিদুর রহমান অংশগ্রহণ করেন।

এছাড়া বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, সিএজি কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পূর্ত অডিট অধিদফতর কর্তৃক প্রণীত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদফতরের ২০১১-১২ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১২-১৩ এ অন্তর্ভুক্ত সাতটি অডিট আপত্তির ওপর বৈঠকে বিস্তারিত আলোচনা-পর্যালোচনা হয়। বৈঠকে দু’টি আপত্তি নিষ্পত্তির বিষয়ে সিদ্ধান্ত হয়। অনিষ্পন্ন আপত্তিগুলোর ক্ষেত্রে আর্থিক দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা নিতে, ক্ষতিপূরণ আদায় করতে এবং ভবিষ্যতে প্রাক্কলন তৈরি ও চুক্তি সম্পাদন তথা সামগ্রিক কাজের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করার সিদ্ধান্ত দেয় সংসদীয় স্থায়ী কমিটি।

এ সম্পর্কিত আরও খবর