স্পিকারের সঙ্গে মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যানের সাক্ষাৎ

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-10-06 12:13:41

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান নাসিমা বেগম ও অন্যান্য সদস্য। বুধবার (০২ অক্টোবর) বিকেলে সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে তারা সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় স্পিকার মানবাধিকার কমিশনের চেয়ারম্যানসহ অন্যান্য সদস্যদের অভিনন্দন জানান।

সাক্ষাৎকালে তারা মানবাধিকার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। স্পিকার মানবাধিকার বিষয়ে সচেতনতা বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করে বলেন, ‘বাংলাদেশের সংবিধানে নাগরিকের অধিকার সংরক্ষণ করা হয়েছে। কাউকে বঞ্চিত করার কোনো সুযোগ নেই।’

এ সময় তিনি নারী ও শিশুসহ সবার অধিকার সমুন্নত রাখতে জাতীয় মানবাধিকার কমিশনকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

স্পিকার আরো বলেন, ‘কমিশনের নবনিযুক্ত সদস্যরা কর্মজীবনের দক্ষতা ও অভিজ্ঞতার আলোকে দায়িত্ব পালনে সচেষ্ট হবেন। কমিশনের দেওয়া প্রয়োজনীয় সুপারিশ সরকারকে উপকৃত করবে।’

 

Shirin

জাতীয় মানবাধিকার কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান নাসিমা বেগম স্পিকারকে কমিশনের প্রথম বৈঠক সম্পর্কে অবহিত করেন। এ সময় তিনি মানবাধিকার কমিশনকে শক্তিশালীকরণ, নিজস্ব কার্যালয় নির্মাণ ও আধুনিকায়ন, বাজেট বরাদ্দ ও জনবল নিয়োগসহ বিভিন্ন বিষয়ে স্পিকারের সহযোগিতা কামনা করেন।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাতীয় মানবাধিকার কমিশনকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় জাতীয় মানবাধিকার কমিশনের নবনিযুক্ত সদস্য ড. কামাল উদ্দীন আহমেদ, ড. নমিতা হালদার, জেসমিন আরা বেগম, মিজানুর রহমান খান এবং চিংকিউ রোয়াজা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর