হাতিয়া-নিঝুম দ্বীপে পর্যটকদের জন্য কটেজ-রেস্তোরাঁ

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা | 2023-08-30 04:34:53

পর্যটন শিল্পের বিকাশে নোয়াখালী জেলার হাতিয়া ও নিঝুম দ্বীপকে ঘিরে বৃহৎ প্রকল্প নিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। নিঝুম দ্বীপে বেড়াতে যাওয়া পর্যটকদের সুবিধার্থে সেখানে রেস্তোরাঁ, কটেজ ও ক্রুজ ভেসেল সংগ্রহে ৪৯ দশমিক ৬১ কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে বলে সংসদীয় কমিটিকে জানিয়েছে মন্ত্রণালয়।

রোববার (৫ জানুয়ারি) সংসদ ভবনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।

শুধু নোয়াখালীর হাতিয়া নয়, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর ও হাতিয়ায় ছোট রেস্ট হাউস নির্মাণসহ পর্যটনকেন্দ্র গড়ে তোলা যায় কি-না তা পরীক্ষা নিরীক্ষা করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে।

কক্সবাজার সমুদ্র সৈকত ব্যক্তি মালিকানার উদ্যোগ পরিচ্ছন্ন রাখা যায় কি না এমন প্রস্তাবে মন্ত্রণালয়কে আরও যাচাই বাছাই করতে বলা হয়েছে।

বৈঠকে আরও উল্লেখ করা হয় যে, কক্সবাজারে বাংলাদেশ পর্যটন করপোরেশন এর পর্যটন হলিডে কমপ্লেক্স এ অবস্থিত হোটেল প্রবাল ও উপাল-কে পাঁচতারকা মানের হোটেলে রুপান্তরের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া হোটেল লাবনী-কে আন্তর্জাতিক মানের হোটেলে রুপান্তরের লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তানভীর ইমাম এবং সৈয়দা রুবিনা আক্তার অংশগ্রহণ করেন।

এছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর