ক্যাসিনো বিরোধী অভিযান বন্ধ হওয়ায় উদ্বেগ

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 20:58:47

 

জাতীয় সংসদ ভবন থেকে: সরকারের ক্যাসিনো বিরোধী অভিযান বন্ধ হওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেছেন, ব্যাপক উন্নয়ন হচ্ছে, কিন্তু দুর্নীতিও হচ্ছে। ক্যাসিনো কর্মকাণ্ড কি শুধু রাজনীতিবিদরা করেছে? এখানে আইন-শৃঙ্খলা বাহিনীর কেউ জড়িত নেই? শুধু যুবলীগের সম্রাট জড়িত, অন্য কেউ জড়িত নেই? জড়িত যেই হোক সবাইকে ধরতে হবে।

তিনি প্রশ্ন রেখে বলেন, অভিজাত এলাকায় বড় বড় বাড়িগুলোর মালিক ক’জন রাজনীতিবিদের, আর কতগুলো আমলা-প্রশাসনের কর্মকর্তাদের- সেই হিসাব নেওয়া হোক। শুধু আমরা রাজনীতিবিদরা জেলে যাব, প্রশাসনের জড়িতরা জেলে যাবে না- এটা হতে পারে না।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে জাপার এ সংসদ সদস্য এ কথা বলেন। এ সময় ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া সভাপতিত্ব করেন।

ব্যাংক থেকে লুটপাটের চিত্র তুলে ধরে চুন্নু বলেন, ব্যাংক থেকে হাজার হাজার কোটি লুটপাট হয়ে যাচ্ছে। দেখার কেউ নেই, সরকার কেন তা বন্ধ করতে পারছে না? ২৫টি ব্যাংকের পরিচালকরা ৬ থেকে ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে, আর তারা ব্যাংক থেকে ঋণ নিয়েছে পৌনে দুই লাখ টাকা। চার লাখ টাকা পাচার হয়েছে, কানাডায় গত কয়েক বছরে বসবাসের অনুমতি পেয়েছে। এর মধ্যে অধিকাংশ অবৈধভাবে টাকা লুটপাট করে নিয়ে পালিয়ে গেছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারা সত্যিই দুঃখজনক।

দেশে ধর্ষণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে এতো লোক মারা যাচ্ছে, ধর্ষকরা কেন মারা যায় না? আমরা বিচারবহির্ভুত হত্যাকাণ্ডের কনসেপ্টকে সাপোর্ট করি না। কিন্তু ধর্ষণের বিষয়ে গুরুত্ব বোঝাতে আমি এ কথাটি বলেছি। এটা নিয়ে অনেক কথা হয়েছে। ধর্ষণের বিচারে যে আইন রয়েছে তা যথেষ্ট নয়। এ আইনের সংশোধন এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ধর্ষণের এই অবস্থা যদি বন্ধ করতে না পারি, তবে দেশে মহামারী আকার ধারণ করবে।

এ সম্পর্কিত আরও খবর