আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার প্রতিজ্ঞ

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 17:24:22

জাতীয় সংসদ ভবন থেকে: বর্তমান সরকার দেশের জনগণের জানমালের নিরাপত্তা বিধানে বদ্ধপরিকর। দুর্নীতি, জঙ্গি, সন্ত্রাস, মাদক নির্মূলসহ সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠায় দৃঢ় প্রতিজ্ঞ। এ লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (০২ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকার দলীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিমের প্রশ্নের লিখিত জবাবে একথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী জানান, দেশের জনগণের জানমালের নিরাপত্তা বিধানে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনার মাধ্যমে অবৈধ অস্ত্র উদ্ধারের কার্যক্রম অব্যাহত রয়েছে। কোন ব্যক্তি/গোষ্ঠী/ দল যাতে গুজব/বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রীতি বা সামাজিক স্থিতিশীলতা বিঘ্নিত করতে না পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এছাড়া সন্ত্রাসী কর্মকাণ্ডের মদদদাতা ও পরিকল্পনাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, সন্ত্রাস/জঙ্গী কর্মকাণ্ড নির্মূল/প্রতিরোধে ইতোমধ্যে এন্টি টেরোরিজম ইউনিট গঠন করা হয়েছে। সিসিটিসি গঠনপূর্বক জঙ্গি ও সন্ত্রাসীদের বিষয়ে গোয়েন্দা তথ্য সংগ্রহের মাধ্যমে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন এবং তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে অপরাধী শনাক্ত ও তাদের আইনের আওতায় আনার কার্যক্রম অব্যাহত আছে।

এ সম্পর্কিত আরও খবর