ঐতিহ্য অব্যাহত রেখে সংসদ এগিয়ে যাবে: স্পিকার

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:47:38

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক পরামর্শ ও নির্দেশনায় জাতীয় সংসদের কার্যক্রম পরিচালিত হচ্ছে। ঐতিহ্যের ধারা অব্যাহত রেখে জাতীয় সংসদ এগিয়ে যাবে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের রূপগঞ্জে সুবর্ণগ্রাম রিসোর্ট অ্যান্ড অ্যামিউজমেন্ট পার্কে জাতীয় সংসদ সচিবালয় আয়োজিত বার্ষিক বনভোজন -২০২০ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের সকল অর্জন এসেছে। এ বছর জাতি উদযাপন করতে যাচ্ছে ‘মুজিব বর্ষ ২০২০’। জাতীয় সংসদ বিশেষ অধিবেশন, শিশু মেলাসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে জাতীয় সংসদ জাতির পিতাকে গভীর শ্রদ্ধায় স্মরণ করবে।

এমন আয়োজনে নিজেদের মধ্যে আন্তরিকতা ও বন্ধুত্ব আরও সুদৃঢ় হয়। প্রতিবছর এ আয়োজন অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বক্তব্য রাখেন।

বার্ষিক বনভোজনে উপস্থিত ছিলেন মো. নজরুল ইসলাম বাবু, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মো. জাফর আহমেদ খানসহ কর্মকর্তা-কর্মচারীগণ ও তাদের পরিবারের সদস্যগণ।

এ সময় প্রধান অতিথিকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করে নেন। প্রধান অতিথি সুবর্ণগ্রাম রিসোর্টে জেলার নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

খাবারের পর ড. শিরীন শারমিন চৌধুরী এই পার্কের বিভিন্ন চিত্র পরিদর্শন করেন ও কিছুক্ষণ ছোট বাচ্চাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

পরে তিনি সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যগণ পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

শেষে স্পিকার জাতীয় সংসদ সচিবালয়ের পরিচালক মো. তারিক মাহমুদ এর ‘নদীর ধারে’ এবং সহকারী বিতর্ক সম্পাদক মো. মনিরুজ্জামান এর ‘শতবর্ষে শতকাব্যে শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

এ সম্পর্কিত আরও খবর