করোনা নিয়ে আতঙ্কিত নয়, সতর্ক হোন: রওশন এরশাদ

, সংসদ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:28:32

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস নিয়ে দেশবাসীকে আতঙ্কিত না হয়ে সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে ভয় পাবেন না, আতঙ্কিত হবেন না। ভয়ের পরিবর্তে মানুষ যদি সচেতন থাকে এবং স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে চলে, তাহলে করোনাভাইরাস প্রতিরোধ করা কঠিন কিছু নয়। এটা এমন এক পরিস্থিতি, যাতে আতঙ্কিত হওয়া উচিত নয় বরং সচেতন হওয়া প্রয়োজন।

সোমবার (২৩ মার্চ) সংসদে বিরোধীদলীয় নেতার কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে তিনি আরও বলেন, শুধু করোনাভাইরাস নয়, যে কোনো সংক্রামক ব্যাধি প্রতিরোধে বাংলাদেশের মানুষের স্বাস্থ্য সচেতনতা ও প্রস্তুতি সন্তোষজনক অবস্থা থেকে দূরে আছে। এক্ষেত্রে করোনাভাইরাস মোকাবিলা ও প্রতিরোধের বিষয়টিকে একটি সফল স্বাস্থ্য আন্দোলনে রূপ দেওয়ার কৌশল ও উপলক্ষ হিসেবে নেওয়া যেতে পারে।

বিরোধীদলীয় নেতা বলেন, কভিড-১৯ অতি দ্রুত গতিতে ছড়িয়ে পড়ার মধ্য দিয়ে তা বৈশ্বিক মহামারিতে রূপ নিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মাপকাঠিতে করোনা সংক্রমণের যে চারটি স্তরের কথা বলা হয়েছে, বাংলাদেশ এর তৃতীয় স্তরে প্রবেশ করেছে। চতুর্থ স্তরটি হলো ব্যাপক সংক্রমণ ও ব্যাপক মৃত্যু। ঘন জনবসতি, দুর্বল প্রাতিষ্ঠানিক ব্যবস্থা এবং অসচেতনতায় বাংলাদেশ এখন প্রচণ্ড ঝুঁকির মুখে।

জাতির এ মহাবিপদের মুহূর্তে দুর্যোগ মোকাবিলায় পারস্পরিক দোষারোপ না করে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন। এক্ষেত্রে জাতীয় পার্টি তথা বিরোধীদলের পক্ষ থেকে সরকারকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন রওশন এরশাদ।

এ সম্পর্কিত আরও খবর