জনগণ আ.লীগের বক্তব্য প্রত্যাখ্যান করেছে: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:06:59

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্যকে জনগণ প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য সত্যের অপলাপমাত্র। গতকালের জনসভায় বিপুল মানুষের সমাগমে প্রমাণিত হয়েছে জনগণ আর এ সরকারকে চায় না।

রোববার (২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভায় বিএনপির সিনিয়র নেতাদের দেওয়া বক্তব্যের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আওয়ামী সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আওয়ামী লীগ নয়, নির্ভর করছে আদালতের ওপর। আইনি প্রক্রিয়া ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়, এক্ষেত্রে সরকার কোনো ধরণের হস্তক্ষেপ করবে না।’

এছাড়া জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে বিএনপি সরকারের যে পদত্যাগের দাবি করেছে, তা নাকচ করে দিয়ে ওবায়দুল কাদের বলেছেন, ‘সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।’

ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে রিজভী আহমেদ বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। জনগণ আওয়ামী লীগের বক্তব্য প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, খালেদা জিয়ার জামিন বার বার বাধাগ্রস্ত করছে সরকার। তিনি একের পর এক মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেলেও আবার তা নানা কায়দায় আটকে দিচ্ছে। খালেদা জিয়া সুবিচারে নয়, প্রতিহিংসামূলক সরকারি বিচারে আজ কারাবন্দি।

রিজভী আরও বলেন, নির্বাচন নিয়ে সংবিধানের দোহাই দিচ্ছেন, সংবিধান তো আপনারাই পরিবর্তন করেছেন। আজীবন ক্ষমতায় থাকার জন্য ত্রয়োদশ সংশোধনী আইন বাতিলের মাধ্যমে আপনারা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছেন। সুতরাং ওবায়দুল কাদেরের বক্তব্য অগ্রহণযোগ্য ও সত্যের অপলাপ।

পুনরায় সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংযোজনের দাবী করে রিজভী বলেন, অবিলম্বে খালেদা জিয়াসহ সকল রাজবন্দীকে মুক্তি দিয়ে নির্বাচন কমিশন পুনর্গঠন করে সংসদ ভেঙে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। যতই ষড়যন্ত্র ও অপচেষ্টা কিংবা অপলাপ করুন না কেন আপনাদের এবার বিদায় নিতেই হবে।

এ সম্পর্কিত আরও খবর